আদালতপাড়ায় কর্মীদের ভরসা সাখাওয়াত, যাচ্ছেন এবার বাড়ি বাড়ি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে কয়েক হাজার নেতাকর্মী ডজন ডজন মামলায় জর্জরিত। ওইসব মামলায় কাবু নেতাকর্মীদের জন্য নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বড় ভরসা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। তিনি মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি পদে থেকে মহানগরীর রাজনীতিতে সক্রিয় থাকলেও তিনি জেলার অন্যান্য থানা এলাকার কোন কর্মী কিংবা সমর্থকও মামলায় আসামি হয়ে আদালতে আসলে তার পক্ষেও দাড়িয়ে যান সাখাওয়াত হোসেন খান। শুধু তাই নয় তিনি নেতাকর্মীদের খোজ খরবও রাখছেন। যাচ্ছেন নেতাকর্মীদের বাড়ি বাড়ি। বিশেষ করে শুক্রবার ও শনিবার দুই দিন তিনি নেতাকর্মীদের খোজ খবর রাখতে ছুটে নেতাকর্মীদের বাসায়।

এর ব্যতয় ঘটেনি ১৯ এপ্রিল শুক্রবারও। দিনব্যাপী বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বাসায় গিয়েছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। আবার কোন নেতাকর্মী কিংবা নেতাকর্মীর আত্মীয়স্বজন মারা গেলেও সেখানে ছুটে যান সাখাওয়াত হোসেন। শুক্রবার সারাদিন বিভিন্ন এলাকার নেতাকর্মীদের খোজ খরব রেখে যখন বাড়িতে যাবেন তখনি তিনি শুনলেন আরেক শ্রমিক দল নেতার মৃত্যুর খবর। ছুটে গেছেন সেই দর্জি শ্রমিক দল নেতা মীর হায়দার আলীর বাস ভবন শহরের দেওভোগ এলাকায়।

এর আগে তিনি নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসান রাজের বাড়িতে গিয়ে তার পরিবারের খোজ খবর নেন। ছুটে যান অসুস্থ্য পরিবহন শ্রমিক নেতা শহিদের বাসায়। তার খোজ খবর নেন তিনি। ওই সময় তার সঙ্গে ছিলেন জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, বন্দর উপজেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মনু, জেলা যুবদল নেতা রোমান হোসেন, দেলোয়ার হোসেন শাহ সহ অন্যান্য নেতাকর্মীরা। এসময় তিনি শুধু নেতাকর্মী নয় বিভিন্ন এলাকার মাণ্যগণ্য ব্যক্তিতের সঙ্গে কুশল বিনিময়ও করেন।

এসব ছাড়াও আদালতের কার্যক্রম সেরে তিনি প্রতিদিন সন্ধায় বসছেন নারায়ণগঞ্জ ক্লাবে তার ‘ল’ চেম্বারে। যেখানে নেতাকর্মীদের বিভিন্ন মামলা মোকাবেলা আইনি বিষয় নিয়ে আলোচনা করছেন। নেতাকর্মীদের মামলাগুলো নিয়েও সেখানে তিনি কাজ করেন। বিভিন্ন এলাকার নেতাকর্মীরা মামলায় আসামী হয়ে তার চেম্বারেও জড়ো হন। আবার অনেক নেতাকর্মীদের খোজ খরবও রাখেন এখান বসে। সাখাওয়াত হোসেন খান এখন আপাদমস্তক একজন ফুলটাইম রাজনীতিবিদ হয়ে ওঠেছেন। আইন পেশার চেয়ে এখন আইন পেশার মাধ্যমে নেতাকর্মীদের মামলা মোকাবেলা করাই তার প্রধান কাজ হয়ে দাড়িয়েছে। যে কারনে দিন দিন তার নেতাকর্মীদের সংখ্যাও বাড়ছে।