৪ কোটি টাকা অনুদান দিয়ে সেলিম ওসমান বললেন: ‘আমি মুরগি বিক্রি করেছিলাম’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সাতটি বিদ্যালয়ে ৪ কোটি ১০ লাখ টাকা এমপি সেলিম ওসমান তার ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান করেছেন। এসব অনুদানের চেক প্রদান করে সেলিম ওসমান নিজের ব্যক্তিগত জীবনের কথা তুলে ধরে বলেন, আমার ব্যক্তিগত জীবনে আমি অনেক কষ্ট করেছি। অর্থের অভাবে উচ্চ মাধ্যমিক পাশের পর আর উচ্চ শিক্ষা অর্জন করতে পারিনি। তৎকালীন রাজনৈতিক প্রেক্ষাপট অনুকূলে না থাকায় পরিবার টিকিয়ে রাখার প্রয়োজনে বাস চালিয়েছি, রাস্তায় ফেরি করে মুরগি বিক্রি করেছিলাম। কোন কাজকে ছোট করে দেখিনি।’

তিনি আরও বলেন, ‘কাজকে আমি কখনোই ছোট করে দেখিনি। তাই আজকে আল্লাহর রহমতে সবার দোয়ায় দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হতে পেরেছি। সেলিম ওসমান সকল শিক্ষার্থীকে মনোযোগ দিয়ে লেখাপড়া করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠার তাগিদ দেন।’

নারায়ণগঞ্জের সাতটি বিদ্যালয়ে ৪ কোটি ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের জাতীয় পাটির সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। ২০ এপ্রিল শনিবার দিনব্যাপী এসব বিদ্যালয়ে তিনি ও তার সহধর্মিনী গিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে অনুদানের চেক তুলে দেন। সেলিম ওসমান তার ব্যক্তিগত তহবিল থেকে এসব অনুদান প্রদান করেন।

এছাড়াও তার ব্যক্তিগত অনুদানে নারায়ণগঞ্জ শহরের মর্গ্যাণ বালিকা উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত বঙ্গমাতা ‘বেগম ফজিলাতুন নেছা মুজিব’ নামে নতুন ভবনেরও উদ্বোধন করেন সেলিম ওসমান।

এদিকে বন্দর উপজেলার ধামগড় এলাকায় অসহায় দরিদ্র তৈয়ব আলীকে আত্মনির্ভরশীল করার লক্ষ্যে ২ লাখ ৫০ হাজার টাকার চেক প্রদান সহ শেখ জামাল উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে ১০টি ল্যাপটপ প্রদান করেন সেলিম ওসমান।

সংসদ সদস্য সেলিম ওসমান বন্দর উপজেলায় নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়টি স্থায়ীভাবে নির্মাণের জন্য জমি কেনা বাবদ ১ কোটি ৫০ লাখ টাকা, শেখ জামাল উচ্চ বিদ্যালয়ে ভবনটির ৪র্থ তলা নির্মাণের জন্য প্রথম ধাপে ৭৫ লাখ টাকা, কলাগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে সীমানা প্রাচীর নির্মাণ ও অন্যান্য উন্নয়নের জন্য দ্বিতীয় ধাপের ২৫ লাখ টাকা, নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলার নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য ২৫ লাখ টাকা, শহরের মর্গ্যাণ গালর্স স্কুল এন্ড কলেজে আরো একটি নতুন ভবন নির্মাণের জন্য প্রথম ধাপে ৭০ লাখ টাকা, দেওভোগে বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে ঘোষণা অনুযায়ী দ্বিতীয় ধাপে ২৫ লাখ টাকা এবং সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের অভ্যন্তরে বঙ্গবন্ধু অডিটোরিয়াম নির্মাণের জন্য দ্বিতীয় ধাপে ২৫ লাখ টাকার অনুদানের চেক প্রদান করেন।

এসময় সংসদ সদস্য সেলিম ওসমান ও সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান এসব অনুদানের চেক স্কুল পরিচালনা কমিটির নেতৃবৃন্দের হাতে তুলে দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এমএ রশিদ ও বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল প্রমূখ।