ফতুল্লায় অনুমোদনহীন প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১, সদর কোম্পানি, নারায়ণগঞ্জ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জের যৌথ অভিযানে অবৈধ প্রক্রিয়ায় ভোজ্য তেল উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাতকরণের অভিযোগে ১টি প্রতিষ্ঠানকে নগদ তিন লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমান অনুমোদনহীন ভোজ্য তেল, প্লাস্টিক বোতল, লেবেল ধ্বংস করা হয়। ৪ মে বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক, সিনিয়র এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সদর কোম্পানি নারায়ণগঞ্জ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ কার্যালয়ের যৌথ অভিযানে ৩ মে সকালে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মুন্সিবাগ কুতুবপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ প্রক্রিয়ায় ভোজ্য তেল উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাতকরণের কারণে “পদ্মা কনজুমার এন্ড বেভারেজ কোঃ ” নামক প্রতিষ্ঠানকে তিন লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমান অনুমোদনহীন ভোজ্য তেল, প্লাস্টিক বোতল লেবেল ধ্বংস করেন।

র‌্যাব আরো জানায় “ পদ্মা কনজুমার এন্ড বেভারেজ কোঃ” নামক প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবৎ অভিনব কায়দায় অবৈধ প্রক্রিয়ায় ভোজ্য তেল উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাত করে আসছে। ভেজাল খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট মামলা নং-৯৭/২০২৩, ধারা-ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২/৪৩/৪৫ রুজু হয়েছে।