কমিটি গঠনে প্রতিশ্রুতি রক্ষা করেছি, কোনো স্বজনপ্রীতি করিনি: টিপু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান বলেছেন, গত বছরের ২৩ সেপ্টেম্বর এডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহবায়ক ও আমাকে সদস্য সচিব হিসাবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দায়িত্ব দিয়েছিল আপনারা কি সঠিক নেতৃত্ব পেয়েছিলেন। আপনারা কি আন্দোলন সংগ্রামে বিপদ-আপদে আমাদেরকে পেয়েছেন। বিগত সময়ের কমিটি থেকে বর্তমান মহানগর বিএনপির কমিটি কি শক্তিশালী কি না শক্তিশালী। যদি শক্তিশালী হয়ে থাকে তাহলে আমাদের নেতৃত্বে কি আপনার আন্দোলন সংগ্রাম করতে প্রস্তুত আছেন। আর আমরা যে কমিটিগুলো করেছি সেগুলো কি কোন পকেট কমিটি করেছি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলনে বিশেষ বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।‌ সোমবার (১২ জুন) বিকেল তিনটায় মহানগরীর চাষাড়াস্থ বাঁধন কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, আজকের প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দদের সামনে আমরা বলতে চাই আমাদের রাজনৈতিক অভিভাবক জননেতা তারেক রহমান আমাকে ও এড. সাখাওয়াত হোসেন খানকে দিয়ে যে মহানগর বিএনপির আহবায়ক কমিটি দেয়া হয়েছে আমরা শপথ করেছি আমরা কোন পকেট কমিটি করব না। কারো পক্ষপাতিত্ব বা পদপদবি বিক্রি করবো না। যদি কমিটি বিক্রি করি তাহলে আমাদের বাবা-মায়ের রক্ত খাই। আমরা কিন্তু সেই প্রতিশ্রুতি রক্ষা করেছি। আমরা কারো সাথে কোন স্বজনপ্রীতি করিনি। তাহলে আগামীতে আমাদের রাজনৈতিক অভিভাবক জননেতা তারেক রহমান এই ফ্যাসিবাদী শেখ হাসিনা সরকার পতনের লক্ষ্যে যে আন্দোলনের ডাক দিবেন সেই আন্দোলন আপনারা রাজপথে থাকবেন কিনা।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলনে আজকে যাকে আপনারা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন তাদের প্রতি কি আপনাদের রাস্তা আছে। আজকের অতিথিদের কাছে আমরা বলব আপনারা আমাদের রাজনৈতিক অভিভাবক তারেক রহমানের কাছে সুপারিশ করে আমাদের যে কমিটি দিয়েছেন আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেছি। এক্ষেত্রে আমরা কারো সাথে কোন আপোষ করিনি। আমরা কোন লাঙ্গল মার্কা নৌকা মার্কার সাথে আতাত করি নাই। ‌ যারা আমাদের কমিটি থেকে দূরে সরিয়ে গিয়েছিল তারা আজকে এক এক করে সবাই ফিরতে শুরু করেছে।

তিনি আরও বলেন, দেশ আজ এঅ ক্লান্তিলগ্নে। দেশে দুর্নীতি ও লুটপাট হচ্ছে। বাক স্বাধীনতা নেই গণতন্ত্র নেই। দেশে আজকে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি। এর কারনে দেশের মানুষ আজ দিশেহারা। আগামী দিনে আমার নেতা জননেতা তারেক রহমান যে আন্দোলন সংগ্রামে ডাক দিবে সে আন্দোলনে আপনারা সবাই শরিক হবে। আমি আমার মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া সুস্বাস্থ্য ও তার মুক্তি দাবি করছি। ইনশাল্লাহ সরকার পতনের মাধ্যমে মুক্তি পাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ফিরে আসবে দেশের গণতন্ত্র, বীরের বেশে ফিরে আসবে আমার নেতা তারেক রহমান।

নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানার সভাপতিত্বে ও সদস্য সচিব এড. এইচ এম আনোয়ার প্রধানের সঞ্চালয়নায় সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির ( ঢাকা বিভাগীয় ) সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ( ঢাকা বিভাগীয়) সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, বিশেষ অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, আজহারুল ইসলাম মান্নান, প্রধান বক্তা মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসনে খান, বিশেষ বক্তা মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

সম্মেলনে অতিথি ছিলেন উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতে মোহাম্মদ রেজা রিপন, বন্দর থানা বিএনপি’র সভাপতি শাহেন শাহ্ আহম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল হক রানা।

সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী নুরুদ্দিন, আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, শওকত হাসেম শকু, হাবিবুর রহমান দুলাল, মাহমুদুর রহমান, বন্দর উপজেলা বিএনপি আহবায়ক মাজহারুল ইসলাম হিরণ, কেন্দ্রীয় যুবদলের ১ম সদস্য সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল প্রমুখ।