কায়সার হাসনাতের কণ্ঠে শামীম ওসমান বন্দনা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সঙ্গে সোনারগাঁয়ের হাসনাত পরিবারের বৈরী সম্পর্ক দীর্ঘদিনের। যদিও শামীম ওসমান বিরোধী হিসেবে পরিচিতি নাসিক মেয়র সেলিনা হায়াত আইভী ও আইভীর পরিবারের সঙ্গে দীর্ঘদিনের সুসম্পর্ক বিদ্যমান। যার ফলে কালেভদ্রে শামীম ওসমানের কাছাকাছি দেখা যায় কায়সার হাসনাত ও তার অনুগতদের। এবার সামনের জাতীয় নির্বাচনকে ঘিরে যখন কায়সার হাসনাতের কন্ঠে বন্দনা শোনা গেলো তখন রাজনীতির নতুন মেরুকরণের দিকে ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন রাজনীতির বিশ্লেষকেরা।

ঘটনা সূত্রে, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সাবেক এমপি কায়সার হাসনাত বক্তব্য রাখতে গিয়ে শামীম ওসমানকে বলেছেন, শামীম ওসমান আওয়ামী লীগের একটি ব্র্যান্ড। ১৭ জুলাই সোমবার সোনারগাঁও পৌর শেখ রাসেল স্টেডিয়ামে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন। সম্মেলনে উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সায়েম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

কায়সার হাসনাত বলেন, শামীম ওসমান সোনারগাঁ, সিদ্ধিরগঞ্জ ও নারায়ণগঞ্জের একজন সিংহপুরুষ। পূর্ব পুরুষ থেকে আজকের এই শামীম ওসমান। আওয়ামীলীগ বঙ্গবন্ধুর আদর্শের জায়গা থেকে কোনো অংশে তারা এক চুল পা এদিক সেদিক করে নাই।

সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ নেকবর হোসেন নাহিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন। সম্মেলনে উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁয়ের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কায়সার হাসনাত, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সায়েম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য জাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী মুস্তাফিজুর রহমান মাসুম, ঢাকা কলেজের ছাত্রলীগের সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আহমেদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, কাচঁপুর ইঊনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির, বৈদ্যের বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিন সরকার, আওয়ামীলীগ নেত্রী নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁ যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাবেক চেয়ারম্যান সাহাবুদ্দিন সাবু প্রমূখ।

সম্মেলনে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি পদে সামছুজ্জামান সামসু, ফারুক ওমর, নেকবর হোসেন নাহিদ, আনিসুর রহমান, মামুন আহমেদ রাশেদসহ ৫জন ও সাধারণ সম্পাদক পদে মাসুম আহমেদ ও নাজমুল খাঁন শান্ত সহ ২জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে সম্মেলনে কমিটি ঘোষণা করা হয়নি। পরে দ্রুত সময়ের মধ্যে কমিটির ঘোষণা করা হবে।

সম্মেলনের শুরুতে স্বেচ্ছাসেবকলীগের পতাকা উদ্ধোধল করে অনুষ্ঠানে উদ্ধোধন করা হয়। পরে কোরআন তেলোয়াত দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। পরে শিশুদের নিত্য প্রদর্শনের মাধ্যমে বক্তব্য শুরু করা হয়। এদিকে সম্মেলন শুরুর আগ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা তাদের নেতাকর্মী নিয়ে ব্যানার ফেস্টুন ও প্রেকার্ড নিয়ে সম্মেলনস্থলে উপস্থিত হোন।