রূপগঞ্জে ক্ষমতার দাপটে ভূমিদস্যুতায় মাতোয়ারা যুব মহিলা লীগ নেত্রী!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে একটি পরিবারের প্রায় দেড় একর জমি অবৈধভাবে দখলের অভিযোগ উঠেছে রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পরিচয়ধারী লাকি আক্তার ও মানিক মিয়া সহ সংঘবদ্ধ ভূমিদস্যুদের বিরুদ্ধে।

একই সাথে পরিবারের সদস্যদের এলাকা থেকে বিতাড়িত করতে প্রাণনাশের হুৃমকিও দেয়া হচ্ছে। থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও এর কোন প্রতিকার পাচ্ছেন না তারা। এ অবস্থায় চরম আতংকে রয়েছে পুরো পরিবারটি।
শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ভুক্তভোগী ওই পরিবারের সদস্যরা।

ভুক্তভোগী পরিবারটি সংবাদ সম্মেলনে জানায়, রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের বাড়িয়াছনী মৌজাস্থ এস এ রেকর্ডের ২৩২ ও আর এস রেকর্ডের ২০২ নম্বর দাগে এক একর একচল্লিশ শতক (১৪১ শতাংশ) জমির ওয়ারিশ ও ক্রয়সূত্রে মালিক হয়ে স্থানীয় মোবারক আলী ১৯৭৪ সাল থেকে জমিটি ভোগ দখল করে আসছেন। তাদের অভিযোগ, সম্প্রতি রূপগঞ্জ ইউনিয়ন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক লাকী আক্তার ও স্থানীয় ভূমিদস্যু মানিক মিয়া গং ভূয়া দলিলের মাধ্যমে জমিটির মালিকানা দাবি করে অবৈধভাবে দখলের পাঁয়তারা শুরু করে এবং এলাকা ছেড়ে চলে যেতে নানাভাবে হুমকি প্রদান করে।

এর প্রেক্ষিতে জমির মালিক মোবারক আলী জমির মালিকানার বৈধ দলিল ও নথিপত্র দাখিলসহ লাকী আক্তার ও মানিক মিয়া গংদের বিশজনকে আসামি করে আদালতে মামলা করলে আদালত ওই জমিতে আসামীপক্ষের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আদেশ দেন।

ভুক্তভোগি মোবারক আলী ও তার পরিবারের সদস্যদের অভিযোগ, আদালতের আদেশ উপেক্ষা করে আসামিপক্ষ গত ২৬ সেপ্টেম্বর দেশীয় অস্ত্রসস্ত্র সহ বহিরাগত লোকজন নিয়ে এসে ওই জমিতে সীামানা দেয়াল নির্মাণ ও ড্রেজারের পাইপ দিয়ে বালু ভারটের কাজ শুরু করে। তারা বাঁধা দিলে ভূমিদস্যুদের সন্ত্রাসী বাহিনী তাদের মারধর করে এলাকা ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়। এ ঘটনার পর তারা রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিলে ২৮ সেপ্টেম্বর পুনরায় আসামিপক্ষের সন্ত্রাসীরা দ্বিতীয় দফায় তাদের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও মারধর করে। এ অবস্থায় পুরো পরিবারটি আতংকে ও নিরাপত্তাহীনতায় রয়েছে।

অবিলম্বে ভূমিদস্যু মূল আসামিদের গ্রেফতারসহ ন্যায়বিচার ও এর প্রতিকার দাবি করছেন নির্যাতিত পরিবারটির সদস্যরা।