এমপি বাবুকে বিএনপি নেতার ফোন: কেনো আমার বিরুদ্ধে মামলা?

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশের একটি বেসরকারি টিভির টকশোতে সরল স্বীকারোক্ত দিয়েছেন নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। তিনি টকশোতে সাফ জানিয়ে দেন কেন্দ্রীয় বিএনপির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমনের বিরুদ্ধে একটি মাত্র মামলা। এই মামলাটি হওয়ার পর সুমন এমপি বাবুর সঙ্গে যোগাযোগ করে বলেন, কেনো আমার বিরুদ্ধে মামলা? রাজপথবিমুখ সুমনের সঙ্গে স্থানীয় এমপির সখ্যতার বিষয়টি নিয়ে নানা সময় আলোচনা সমালোচনা ছিলো। এবার টিভি টকশোতে পরিষ্কার করে দেন এমপি বাবু নিজেই।

টকশোতে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু উপস্থাপকের প্রশ্নের জবাবে বলেছেন, যদি নথি নিয়ে আসতে পারতাম তাহলে দেখাতে পারতাম ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত আড়াইহাজারে কোনো একটি রাজনৈতিক মিথ্যা মামলা হয়নি। মামলা হয়েছে অপরাধীদের বিরুদ্ধে। কোন রাজনৈতিক নেতা বা দলের বিরুদ্ধে না। সুমন সাব বিএনপির একজন সাহসী প্রার্থী। উনার বিরুদ্ধে কোন একটি মামলা হয়নি।

গত শুক্রবার রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এর টকশোতে আড়াইহাজারের রাজনীতি নিয়ে নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও বিএনপির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন আলোচনায় অংশ নেন।

টকশোতে নজরুল ইসলাম বাবু বলেন, উনি (সুমন) সাহেব বলেছিলেন ঈদের সময় উনি এলাকায় গিয়েছিলেন উনার বিরুদ্ধে একটি মামলা হয়েছিল। সেই সময় আমি হজ্জে ছিলাম। সুমন সাহেব আমাকে ফোন দিয়েছিল মামলার বিষয় নিয়ে কেন উনার বিরুদ্ধে মামলা হলো। আমি তাৎক্ষণিক এসপি সাহেবের সাথে কথা বলেছি। এসপি সাহেব আমাকে বললো ওনার বিরুদ্ধে যে মামলা হয়েছে সেটি তাদের দলীয় অভ্যন্তরী কোন্দল।

‘আমি সেটাকে তাৎক্ষণিক এসপি সাহেবকে বলেছিলাম উনি তো কেন্দ্রীয় নেতা উনি তো সেখানে গ্যাঞ্জাম করে নাই। উনাদের কর্মীরা কর্মীরা করেছে। মামলায় যেন সুমন সাহেবের নাম না আসে। এবং মামলা না নিয়ে ওনার ওনারা মিলে যাক। একজন এমপি হিসাবে এটি আমার নৈতিক দায়িত্ব। পরে কিন্তু আর কোন মামলা হয়নি।’

এসময় টকশোতে মাহমুদুর রহমান সুমন বলেন, আমার আমার বিরুদ্ধে আছে। জবাবে এমপি নজরুল ইসলাম বাবু বলেন, আমি খবর নিয়েছি উনার বিরুদ্ধে কোন মামলা নেই।

সুমন আবার বলেন, ঈদের পরে আমি নেতাকর্মীদের সঙ্গে কৌশল বিনিময় করতে বাড়িতে গিয়েছি। সেইদিন রাতে আমার বিরুদ্ধে গায়েবি ও নাশকতার উদ্দেশ্যে মামলা হয়।

তখন উপস্থাপক সুমনকে প্রশ্ন করেন যে, আপনার বিরুদ্ধে কয়টি মামলা রয়েছে? উত্তরে সুমন বলেন, সেটা আমি নাইবা বললাম। তারপরও উপস্থাপক বলেন, বলতে আপনার অসুবিধা কোথায়?

এরপর সুমন আবার বলেন, বিএনপির ৫০লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। তখন আবারো উপস্থাপক বলেন, আপনার আড়াইহাজার কয়টা মামলা? এরপরও উপস্থাপকের প্রশ্নের উত্তরের জবাব না দিয়ে আবারো এড়িয়ে যান সুমন।