নারায়ণগঞ্জের ৫টি আসনেই প্রার্থী দিবে ‌‘তৃণমুল বিএনপি’

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

আগামী আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে তৃণমূল বিএনপি। সংবিধানে যেভাবে বলা আছে, সেভাবেই নির্বাচনে যেতে প্রস্তুত দলটি। ১২ অক্টোবর বৃহস্পতিবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠকের পর এ কথা জানান দলটির চেয়ারপারসন শমশের মবিন চৌধুরী।

সে হিসেবে নারায়ণগঞ্জ জেলার ৫টি সংসদীয় আসনেও প্রার্থী দিবে তৃণমুল বিএনপি। এ বিষয়ে দলটির জোরালো প্রস্তুতিও রয়েছে বলেও জানাগেছে। যদিও তৃণমুল বিএনপি থেকে কারা প্রার্থী হতে চান এ বিষয়ে এখনো নারায়ণগঞ্জের কেউ প্রকাশ্যে ঘোষণা করেনি। তবে ভেতরগতভাবে বুঝা যাচ্ছে তৃণমুল বিএনপি থেকে অনেকেই নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছেন।

এছড়া ‘সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে’ নির্বাচন কমিশনের কাছে দাবি তুলে ধরেছেন চলতি বছরের শুরুতে নিবন্ধন পাওয়া দলটির নেতারা।

গত ১৯ সেপ্টেম্বর বিএনপির দুই সাবেক নেতা শমশের মবিন চৌধুরীকে চেয়ারপারসন ও তৈমুর আলম খন্দকারকে মহাসচিব করে তৃণমূল বিএনপির কমিটি গঠন করা হয়। আর নির্বাহী চেয়ারপারসন করা হয় অন্তরা হুদাকে।

শমসের মবিন, তৈমুর আলম, অন্তরা হুদাসহ ১৮ জন নেতা আজ প্রথমবারের মতো নির্বাচন কমিশনে গেলেন।

বৈঠক শেষে শমসের মবিন সাংবাদিকদের বলেন, ‘আমরা ভোটে অংশ নিতে চাই। ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। সুষ্ঠু নির্বাচনের জন্য বেশ কিছু দাবি পেশ করেছি।’