আড়াইহাজারে গণধর্ষণের শিকার প্রবাসীর স্ত্রী: র‌্যাবের অভিযানে সুজন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক প্রবাসীর স্ত্রী গণধর্ষণ মামলার আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ৫ নভেম্বর রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া।

তিনি জানান, নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার টেকপাড়া গ্রামের সেলিনা ওরফে সেলি তার মেয়েকে একই থানার প্রবাসী রাসেল এর সাথে বিবাহ হয়। ভিকটিমের স্বামী প্রবাসে থাকায় তিনি সন্তান নিয়ে বাবার বাড়ীতে অবস্থান করে আসছিল। ভিকটিম প্রায়ই বিভিন্ন জরুরী কাজে স্থানীয় এলাকার বাজারে আসা-যাওয়া করাকালে পথে বিবাদীগণ তাকে উত্যক্তসহ বিভিন্ন কুপ্রস্তাব দিয়ে আসছিল। এতে সাড়া না দেয়ায় বিবাদীগণ ক্ষুব্দ হয়ে ঘটনার তারিখ ও সময়ে ভিকটিমের মা প্রকৃতির ডাকে সারা দিতে বসত ঘরের দরজার খুলে বাইরে গেলে বিবাদীগণ বসত ঘরে প্রবেশ করে। এরপর দুজন ভিকটিমের মাকে ধরে মারধর করে এবং বসত ঘরে নিয়ে মুখ বেধে রুমে আটকে রাখে।

এতে ভিকটিম প্রতিবাদ করলে তাকে বিবাদীরা মারধর করে এবং তাদের সাথে থাকা ধারালো চাকু দ্বারা হত্যার ভয়ভীতি দেখিয়ে আশিক, সুজন, হিমেল ও এনামুল ভিকটিমকে জোরপূর্বক কয়েকদফা ধর্ষণ করে। একই সাথে আশিক, ছরহাব ও সুজন তাদের হাতে থাকা তাদের মোবাইলে ভিকটিমের নগ্ন ও আপত্তিকর ছবি সহ ভিডিও ধারণ করে। উক্ত বিষয়ে কারো কাছে নালিশ অথবা থানা পুলিশকে জানালে বিবাদীগণ উক্ত ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার হুমকি প্রদান করে।

পরবর্তীতে ভিকটিম বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলে তাৎক্ষনিক তাকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রেফার্ড করে। এই ঘটনায় ধর্ষিতার মা সেলিনা ওরফে সেলি বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে আড়াইহাজার থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন। মামলা রুজুর পর থেকে আসামী বিবাদীগণ আত্মগোপনে চলে যায়।

এই মামলা দায়ের পর হতে পলাতক আসামী সুজনকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ, সদর কোম্পানি এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে তার অবস্থান সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করে। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গণধর্ষণ মামলার পলাতক আসামী সুজন (২৪), পিতা-মনির হোসেন, স্থায়ী সাং-টেকপাড়া (ইউনিয়ন সাতগ্রাম), থানা-আড়াইহাজার জেলা-নারায়ণগঞ্জকে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে ০৪/১১/২০২৩ ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কাজীপাড়া এলাকা হতে আসামী’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামী’কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় হস্তান্তর করা হয়েছে।