সিদ্ধিরগঞ্জে পরিবহেন চাঁদাবাজি: র‌্যাবের অভিযানে ৬জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে পরিবহন থেকে চাঁদাবাজির অভিযোগে ৬জনকে গ্রেপ্তার করেছে। ২৫ জুন মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ২৪ জুন নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে বিভিন্ন পরিবহণ থেকে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ ৬ জন চাঁদাবাজ আসামী ১। মোঃ হৃদয়, মোঃ সাজ্জাদ, মোঃ আল আমিন, মোঃ ইমরান, মোঃ কামাল হোসেন, মোঃ সাদ্দামকে গ্রেফতার করা হয় এবং তাদের হেফাজত হতে চাঁদাবাজির টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আসামীরা দুষ্কৃতিকারী ও চাঁদাবাজ এবং ঘটনাস্থলে বিভিন্ন পরিবহণ (বাস, ট্রাক, মিশুক) হতে চাঁদা আদায় করছিল। গ্রেফতারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে বিভিন্ন রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে বিভিন্ন পরিবহণে চাঁদাবাজি করার উদ্দেশ্যে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে। তারা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকাসহ এর আশপাশ এলাকায় দলবদ্ধ হয়ে বিভিন্ন ধরণের পরিবহণ থেকে চাঁদাবাজি করে আসছে।

এরই প্রেক্ষিতে র‌্যাব ১১, সিপিএসসি কোম্পানী এর গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্য এর ভিত্তিতে বর্ণিত চাঁদাবাজ চক্রের সদস্যদের চাঁদাবাজির টাকা সহ হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।