কালামকে দুই মিনিটেই প্রতিহত করার হুমকি দিলেন এমপি কায়সার!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাহফুজুর রহমান কালামকে ইঙ্গিত করে ব্যাঙ্গাত্মকভাবে বক্তৃতা দিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। এমপির এমন বক্তৃতার কারনে স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে। ফলে নতুন করে উপজেলা আওয়ামীলীগের মাঝে গৃহদাহ সৃষ্টি হয়েছে। মাহফুজুর রহমান কালামের চেয়ারে বসা নিয়েও ব্যঙ্গ করেছেন এমপি কায়সার। একই সঙ্গে তিনি ইঙ্গিত দিয়েছেন বিএনপি জামাতের উপর ভর করেছেন কালাম। এছাড়াও তার বক্তৃতায় তিনি গালিগালাজও করেছেন, যা নিয়ে কঠোর সমালোচনার মধ্যে পড়েছেন এমপি কায়সার হাসনাত।

২ আগস্ট শুক্রবার বিকেলে উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা নিউ টাউন এলাকায় আওয়ামীলীগ কার্যালয়ে এক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমপি কায়সার হাসনাত। তার বক্তব্যে এটাও ফুটে ওঠেছে যে পিরোজপুরের ব্যবসায়ী শিল্প এলাকা নিয়ন্ত্রণ নিয়ে তাদের মাঝে বিরোধ ও ক্ষোভ সৃষ্টি হয়েছে।

কায়সার হাসনাত তার বক্তব্যে কালামকে ইঙ্গিত করে বলেছেন, বিএনপি জামাত শালাগো দূর থেকে দেখলেই বুঝা যায়, আবার যারা নাকি বিএনপি জামাতের উপর ভর করে ওই শালাগো দেখলেও জিদ উইট্টা যায়। এগুলো হাইব্রিড। হারাদিন কানের ভিতরে ফোন দিয়া রাহে, কারে জানি কি কয়। কামই হইলো হারাদিন ফোনের মধ্যে ফুছুর ফুছুর্ করা। আওয়ামীলীগের নেতা অইছো হটাত কইরা? আমরা জানি প্রাপ্যের চেয়ে প্রাপ্তি যদি বেশি হইয়া যায় তাহলে মাথা নষ্ট হইয়া যায়। অর্থের লোভ, অর্থের ভার, ক্ষমতার ভার, যে ব্যক্তি সহ্য করতে না পারে তার পতন নিশ্চিত। আমাদের অর্থও নাই, আমরা আওয়ামীলীগের সাধারণ কর্মী, তাই আমাগো পতন নিশ্চিত না, অনিশ্চিত। মাত্র চেয়ারে বইয়া কি জানি অইয়া গেছে অ্যা, হারাদিন চেয়ারের নিচে আগুন ধরাইয়া রাহে, চেয়ারের নিচে খালি গরম, খালি লাফায়, আর লাফায়। এগুলো সোনারগাঁয়ে চলবে না। একটা ইশারা দিলে হাজার হাজার নেতাকর্মী নাইমা যাইবো, আগে আপনাগো দোষর বিএনপিগো পিটাইবো, তারপর আপনাগো পিটাইবো।

এমপি কায়সার হাসনাত কালামকে ইঙ্গিত করে আরো বলেন, আওয়ামীলীগের নামধারী, নাম বিক্রি করে যারা বড় নেতা হতে চায় তাদের নিয়ে আলোচনার বিষয় না। আওয়ামীলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলতে চাই, বর্তমান পরিস্থিতিতে আওয়ামীলীগের নেতাকর্মীদের আমলনামা টানা হচ্ছে। দলের ব্যাপারে আমার ভাই চাচাও যদি আমার বিরুদ্ধে রাজনৈতিক মাঠে নামে তাহলে তিনি আমার প্রতিপক্ষ। সম্পর্ক করো বাসায় গিয়া, কিন্তু আওয়ামীলীগ করতে হলে কোনো আত্মীয়তা দেখানো যাবে না। ষড়যন্ত্র মোকাবেলা করতে করতেই চেয়ারে বসতে হবে, মাগনা চেয়ারে বসি নাই।

তিনি ব্যবসায়ী শিল্প মালিকদের হুমকি ধমকি দেয়া হচ্ছে দাবি করে বলেন, ব্যবসায়ীদের বিনা কারনে ভাব দেখাইয়া হুমকি ধমকি দিয়া এটা দেও, ওটা দেও, ত্যানা দেও, নেকড়া দেও, আমরা বেচমু এইগুলি হবেনা, এগুলির মধ্যে আমরা নাই। এইযে পিরোজপুরে মেঘনায় অস্থিতিশীল পরিস্থিতি হইতাছে, রাতের বেলা ফোনে স্বপ্নের মধ্যে নামগুলো শুনি, আপনারা নামগুলো বলতাছেন, লাফ দিয়া লাফ দিয়া ওঠি, ঘুমই হারাম কইরা দিতাছে। শুনেছি বিএনপি জামাত আওয়ামীলীগের উপর ভর করে নিজেদের চামড়া বাঁচানোর জন্য,  কিন্তু এটা কোন আওয়ামীলীগ যারা বিএনপি জামাতের ‍উপর ভর করে? বিএনপির উপর ভর কইরা আওয়ামীলীগের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হইতাছে এটা কোন আওয়ামীলীগ? এগুলোরে দুই মিনিট লাগবো না প্রতিহত করতে।

সভায় সোনারগাঁ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, আমরা দলের জন্য আমাদের বুকের তাজা রক্ত দিয়েছি, প্রয়োজনে আবারও রক্ত দিতে রাজপথে প্রস্তুত আছি আর থাকব। বর্তমানে একশ্রেণির হাইব্রিড আওয়ামী লীগ বিএনপি ও নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াত-শিবিরের সঙ্গে আঁতাত করে দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। তাদের বলতে চাই, চুপ আছি বলে ভাববেন না আমরা দুর্বল। আমরা মাঠে নামলে আপনাদের অস্তিত্ব সংকটে পড়বে। আমাদের ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ককে, ওয়ার্ড আওয়ামী লীগের প্রেসিডেন্ট-সেক্রেটারিকে হুমকি দিচ্ছেন। কে আপনাদের এত সাহস দিয়েছে। আপনাদের সতর্ক করে দেওয়া হচ্ছে, পরবর্তীতে যদি এমন কিছু করেন আপনাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

এ সময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক হাজী সোহাগ রনি, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নান্নু, যুবলীগ নেতা আরিফ হোসেন, ফিরোজ্জামান মোল্লা, মেঘনা শিল্পাঞ্চল শ্রমিক লীগের আহ্বায়ক তাজুল ইসলাম,আলি আকবর মেম্বার, সেলিম মেম্বার, ডা. আতিকুল্লাহ, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর যুবলীগ নেতা সাজিদ মাহবুব, আনিস, কামাল, ফজলে রাব্বি প্রমূখ।

বিঃদ্রঃ এমপি কায়সার হাসনাতের দেয়া বক্তৃতার ভিডিও সান নারায়ণগঞ্জে সংগৃহিত রহিয়াছে।