আড়াইহাজার থানায় হামলা ভাংচুর অগ্নিসংযোগ লুটপাটের ঘটনার মামলায় আসামী ৩০ হাজার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৫ আগষ্ট বিকেলে শেখ হাসিনার পদত্যাগের পরপরই উত্তেজিত দূষ্কৃতকারীরা আড়াইহাজার থানা ভবনে ঢুকে পুলিশদেরকে মারধর করে থানা ভবনে অগ্নি সংযোগ করে থানায় থাকা যাবতীয় অস্ত্র সস্ত্র, গুলি, আসবাপত্র, অন্যান্য মালামাল, মামলার আলামত ও বিভিন্ন প্রয়োজনীয় সরকারী মালামাল ও কাগজপত্র লুটপাট করে নিয়ে যাওয়ার বিষয়ে প্রায় ৩০ হাজার অজ্ঞাত লোককে আসামী করে একটি মামলা দায়ের করেছে পুলিশ। ২২ আগস্ট বৃহষ্পতিবার রাতে থানার এস আই রিপন আহাম্মেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায় যে, ওই দিন বিকেল অনুমান ৩.৩০ টার দিকে প্রায় ২৫ থেকে ৩০ হাজার জন উত্তেজিত দূষ্কৃতকারী থানা পুলিশের দায়িতে থাকা কালে থানার প্রধান ফটক দিয়ে থানার ভবন ও থানা কম্পাউন্ডের ভিতরে প্রবেশ করে বিভিন্ন স্থাপনায় আগুন ধরিয়ে দিয়ে থানায় কর্তব্যরত পুলিশ সদস্যদেরকে মারপিটে আহত করে। এ সময় তারা থানার মালখাানা ও অস্ত্রাগার থেকে বিভিন্ন মামলার আলামত স্বরূপ রাখা মালামাল ও কাগজপত্র, যাবতীয় অস্ত্র ও গুলি, ফার্নিচার সামগ্রী, কমম্পিউটার, ল্যাপটপসহ যাবতীয় মালামাল লুটপাট করে নিয়ে যায়।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আহসান উল্লাহ স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান, লুটে নেয়া মালামালসহ অস্ত্রসস্ত্র নিজ নিজ মসজিদের ঈমাম এবং এলাকার গন্যমান্যদের মাধ্যমে থানায় জমা দেয়ার জন্য প্রতিটি মসজিদে নোটিশ পাঠানো হয়। কিন্তু এতে আশানুরূপ কাজ হয়নি।