আইনজীবী সমিতির নির্বাচন: হুমায়ুন-আনোয়ারের নেতৃত্বে বিএনপির পূর্ণ প্যানেল বিজয়ী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সভাপতি প্রার্থী অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানের নেতৃত্বে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের পূর্ণ প্যানেলের সকল প্রার্থী বিজয়ী হয়েছেন।

২৫ আগস্ট রবিবার বিকেলে আইনজীবী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট বেনজীর আহমেদ অন্যান্য নির্বাচন কমিশনারদের উপস্থিতিতে সকল প্রার্থীদের বিজয়ী ঘোষণা করেন।

আগামী ৫ সেপ্টেম্বর ভোট গ্রহণের দিন নির্ধারিত হলেও ১৭টি পদে একক প্রার্থী থাকায় এবং কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করায় বিএনপির পূর্ণ প্যানেলের সকল প্রার্থীকে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী ঘোষণা করা হয়। আজ রবিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

এর আগে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন গত ২২ আগস্ট বৃহস্পতিবার দুপুরে প্রার্থীদের মনোনয়ন জমা দেন একসাথে। সেদিন বিএনপির পূর্ণ প্যানেলের বাহিরে আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ কিংবা জমাদান করেননি। আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট বেনজীর আহমেদের কাছে পূর্ণ প্যানেলের মনোনয়নপত্র জমা দেয়া হয়। এ সময় বিএনপির সিনিয়র জুনিয়র প্রায় কয়েকশ আইনজীবী উপস্থিত ছিলেন।

বিএনপি প্যানেল থেকে বিজয়ীরা হলেন সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজ আল মামুন, সহ-সভাপতি অ্যাডভোকেট মাইনুদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলম খান, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা, আপ্যায়ন সম্পাদক অ্যাডভোকেট শেখ আঞ্জুম আহমেদ রিফাত, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট রাসেল প্রধান সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট আসমা হেলেন বিথি, সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট ফজলুর রহমান ফাহিম, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হক মল্লিক শিপলু এবং কার্যকরী সদস্য পদে রয়েছেন অ্যাডভোকেট কাজী মোহাম্মদ সুমন, অ্যাডভোকেট ফাতেমা আক্তার, অ্যাডভোকেট নুরুল কাদের সোহাগ, অ্যাডভাকেট আবুল কালাম আজাদ ও অ্যাডভোকেট আকতার হোসেন।