আড়াইহাজার থানার ধ্বংসাবশেষ পরিদর্শনে এসপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার ৫ আগষ্ট সরকার পতনের দিনে জনরোষে আড়াইহাজার থানায় অগ্নিসংযোগে ও ভাংচুরে ক্ষতিগ্রস্থ ধ্বংসস্তৃপ পরিদর্শণ করেছেন। ৩১ আগস্ট শনিবার দুপুরে তিনি এ পরিদর্শণে আসেন। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন থানার ওসি মোহাম্মদ আহসানউল্লাহ ও পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা।

পৃলিশ সুপার প্রথমে থানা ভবনের বাইরে থাকা ধ্বংসপ্রাপ্ত বিভিন্ন মামলায় জব্দ করা গাড়ীসহ বিভিন্ন আলামত, পুড়িয়ে দেয়া ও ভাংচুর করা ওসির বাস ভবনসহ পুলিশ সদস্যদের থাকার সরকারী কোয়ার্টারগুলো পরিদর্শন করেন।

এরপর তিনি পরিদর্শণ করেন থানা কার্যালয়ের ক্ষতিগ্রস্থ মূল ভবন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমির খসরু, অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ) চাই লাউ মার্মা এবং সহকারী পুলিশ সুপার (গ’ সার্কেল) হাবিবুর রহমান তার সঙ্গে উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার বলেন, ক্ষতিগ্রস্থ থানা ভবনের সংস্কার, পুলিশের ভেঙ্গে পড়া মনোবল চাঙ্গা করে পুলিশকে পূনরায় আগের মত দায়িত্বে ও কর্ম নিষ্ঠায় ফিরিয়ে আনার চেষ্টা করাই আমার এ পরিদর্শণের উদ্দেশ্য। আরেক প্রশ্নে জবাবে পুলিশ সুপার বলেন, থানা ভবনকে ক্ষতিগ্রস্থ করা ও পুলিশের লুণ্ঠিত অস্ত্র ও গুলি লুটপাটের বিষয়ে যে মামলা হয়েছে ওই মামলায় তদন্ত করে দোষীদেরকে চি‎িহ্নত করে আমরা আইনের আওতায় নিয়ে আসব।