পুলিশ গুলি করে শাওনকে হত্যা করেছিল: সাখাওয়াত

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, যেখানে আওয়ামীলীগের ব্যর্থতা সেখানেই জিয়াউর রহমানের সফল। ১৯৭৫ সালে বাংলাদেশ কি অবস্থা হয়েছিলো। সেই অবস্থার প্রেক্ষিতে আপামর জনতার এবং সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ক্ষমতায় এনেছিলো। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের প্রয়োজনে এই বিএনপি নামক দলটির প্রতিষ্ঠা করেছিলো। ১৯ দফার একটি বিপ্লব সংগঠিত করে তিনি বাংলাদেশকে সব দিক দিয়ে এগিয়ে নিয়ে গিয়েছিলো। ১৯৯১ সালে বেগম খালেদা জিয়া এই বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলো এবং বিএনপিই বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা।

১ সেপ্টেম্বর রবিবার বিকেলে মহানগরীর মিশনপারায় হোসিয়ারী সমিতি প্রাঙ্গনে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও যুবদল নেতা শাওন প্রধানের ২য় মৃত্যুবার্ষীকি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজনে সভাপতির বক্তব্যে সাখাওয়াত একথা বলেন,

এসময় মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট সরকার হুমায়ূন কবির, শাহ ফতেহ মোহম্মদ রেজা রিপন, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক আহমেদ, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, সদস্য সচিব সাহেদ আহমেদ, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, সদস্য সচিব ফারুক হোসেন প্রমূখ।

সাখাওয়াত হোসেন আরো বলেন, গত ১৬বছর যেভাবে এই বাংলাদেশের মানুষকে নিষ্পেষিত করা হয়েছে, ওই কঠিন সময়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দল বিএনপিই মানুষের পাশে ছিলো এবং জনগনের জন্য কথা বলেছে। একারণে বিএনপির বহু নেতাকর্মীকে শাহাদাত বরণ করতে হয়েছে। আজ থেকে ঠিক দুই বছর আগের এই দিন সেই ২নং গেট এলাকায় আমাদের র‌্যালি করতে দেওয়া হয় নাই। পুলিশ নির্বিচারে আমাদের উপর গুলি চালিয়েছিলো। শত শত লোক গুলিবিদ্ধ হয়েছিলো। গুলিবিদ্ধদের মধ্যে আমাদের একজন যুবদল কর্মী শাওন প্রধান নিহত হয়েছিলেন। সেই শাওনের রুহের মাগফেরাত আমি কামনা করছি।