সাবেক মন্ত্রী গাজী আবারও ৬ দিনের রিমাণ্ডে

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২৫ অগাস্ট গ্রেপ্তারের পর ওইদিন বিকালে গোলাম দস্তগীর গাজীকে এক স্কুলছাত্র হত্যা মামলায় ছয় দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ। ১ সেপ্টেম্বর রোববার দুপুরে গোলাম দস্তগীর গাজীকে নারায়ণগঞ্জের একটি আদালতে তোলা হয়।

আওয়ামী লীগ সরকারের সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে আবারও ৬ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

দুপুরে দুটি হত্যা মামলায় পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হায়দার আলী তিন দিন করে ছয় দিন রিমান্ড আবেদন মঞ্জুর করেন বলে জানান আদালত পুলিশের পরিদর্শক আব্দুর রশীদ।

তিনি জানান, ৫ অগাস্ট গণঅভ্যুত্থানের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর আড়াইহাজার থানায় দুটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা দুটিতে গোলাম দস্তগীর গাজীও আসামি।

২৫ অগাস্ট ভোরে রাজধানীর শান্তিনগরে এক আত্মীয়ের বাসা থেকে গ্রেপ্তার হন দেশের অন্যতম শিল্পগোষ্ঠী গাজী গ্রুপের কর্ণধার ‘বীর প্রতীক’ খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী। ওইদিন বিকালে এক স্কুলছাত্র হত্যা মামলায় ছয় দিনের রিমান্ডে নেয় পুলিশ।

গোলাম দস্তগীর গাজী ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে নারায়ণগঞ্জ-১ আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর টানা তিনবার তিনি একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। গাজী নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগেরও সদস্য।

আওয়ামী লীগ সরকারের পতনের পর রূপগঞ্জের রূপসী ও কর্নগোপ এলাকায় গাজীর দুটি শিল্প কারখানায় হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ৫ আগস্ট থেকে ৮ আগস্ট পর্যন্ত কারখানা দুটিতে লুটপাট চলে।

পরে গাজীর গ্রেপ্তারের পর ২৫ অগাস্ট রূপসীর টায়ার তৈরির কারখানাটিতে পুনরায় হামলা ও লুটপাট চলে। পরে কারখানাটির একটি ছয়তলা ভবনে আগুন দেওয়া হয়।

এই আগুনে শতাধিক ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে দাবি তাদের স্বজনদের। যদিও এখন পর্যন্ত কারও মরদেহ কারখানাটিতে পাওয়া যায়নি।