ব্যানার পোস্টারে গিয়াসউদ্দিনের ছবি ব্যবহারে নেতাকর্মী সমর্থকদের প্রতি নিষেধাজ্ঞা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ব্যানার, পোষ্টার, ফেস্টুন ও বিলবোর্ডে নিজের ছবি ব্যাবহারের জন্য নেতাকর্মীদের নিষেধাজ্ঞা দিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মোঃ গিয়াসউদ্দিন। বিএনপির এই নেতা ইতোমধ্যে তার ছবি সম্বলিত যেসব ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে সেগুলো অপসারণের জন্যও নির্দেশ দিয়েছেন এবং ভবিষ্যতে যাতে তার ছবি ব্যাবহার করে আর কোন নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন না লাগায় তার জন্যও হুশিয়ার করেছেন। যারা নিষেধ অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে বলে জানান এই নেতা। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানান গিয়াসউদ্দিন।

বিজ্ঞপ্তিতে যা উল্লেখ ছিলো তা নিচে হুবহু তুলে ধরা হলোঃ-

“নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীকে ইতোপূর্বেই নির্দেশনা দেওয়া হয়েছিল যে, আমার ছবি সম্বলিত পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ড না করার। এবং ইতোপূর্বে যারা করেছেন তাদেরকে নিজ নিজ দায়িত্বে সেসব অপসারণ করারও নির্দেশ প্রদান করা হয়েছিল।

যেহেতু বিএনপি গণসম্পৃক্ত একটি রাজনৈতিক দল, সেহেতু আমি মনে করি, পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ডের কারণে মানুষের যেমন দুর্ভোগ সৃষ্টি হয় তেমনি জনসাধারণের মাঝে এক ধরণের ভীতি ও বিরূপ প্রতিক্রিয়ারও সৃষ্টি হয়। ফলে কোনো অবস্থাতেই মানুষের মাঝে ভীতি ও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন কোনো কাজ করা যাবে না। এসমস্ত কাজ থেকে সবাইকে বিরত থাকতে হবে। এবং কোনো অবস্থাতেই আমার কিংবা অন্য যে কারো ছবি ব্যবহার করে পোস্টার, ব্যানার, ফেস্টুন কিংবা বিলবোর্ড অথবা দেয়ালে চিকা মারা যাবে না।

সুতরাং নিষেধ করার পরও লক্ষ্য করা যাচ্ছে যে, নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী অনেকেই রঙ-বেরঙয়ের পোস্টার, ব্যানার, ফেস্টুন যত্রতত্র প্রদর্শিত করছেন। বিষয়টি অত্যন্ত দৃষ্টিকটু, অনভিপ্রেত এবং দলের শৃঙ্খলা পরিপন্থী। দলের যেসমস্ত অতি উৎসাহী কতিপয় নেতৃবৃন্দ আমার এবং অন্য সিনিয়র নেতাদের ছবি ব্যবহার করে নিজেদের ছবি দিয়ে পোস্টার প্রকাশ করছেন এবং ফেস্টুন ও ব্যানার ঝুলিয়ে রাখছেন, তাদেরকে এর থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হচ্ছে। এরপরও যারা এর থেকে বিরত না থাকবেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।”