সিদ্ধিরগঞ্জে শামীম ঢালীর দখলবাজি চাঁদাবাজি ঠেকাতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিএনপির নামধারী পরিচয়দানকারী নেতা শামীম ঢালীর বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী ও ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীরা। তার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ড, ভূমিদস্যুতা ও চাঁদাবাজির অভিযোগ তুলে ১০ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিদ্ধিরগঞ্জ থানাধীন কদমতলী পুল এলাকায় আদমজী-নারায়ণগঞ্জ সড়কে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে নাসিক ৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জামান মীর্জা বলেন, গণঅভ্যুত্থানে আওয়ামীলীগ সরকারের পতনের পর থেকে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য শামীম ঢালি কতমতলী এলাকায় সরকারি খাল দখল, ফুটপাত দোকানসহ বিভিন্ন সেক্টরে চাঁদাবাজি শুরু করেন। এসব সেক্টর আগে স্থানীয় আওয়ামী লীগের লোকজন নিয়ন্ত্রণ করতেন। তাকে চাঁদাবাজি করতে নিষেধ করলে তিনি বলেন, আগে আওয়ামী লীগ খেয়েছে, এখন আমরা খাইবো।

শামীম ঢালির এসব কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। একই ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি খোরশেদ বলেন, আওয়ামী লীগ আমলে আমরা অনেক কষ্ঠ করেছি। পালিয়ে বেড়াচ্ছি। শেখ হাসিনা সরকারের পতনের পর অন্তর্বতি সরকা যেহেতু দেশ সংস্কার করছে তাই আমরা চাই সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক মুক্ত সমাজ হোক। কিন্তু আমাদের বিএনপির কিছু লোক আওয়ামী লীগের লোকদের, সাথে নিয়ে আবার নতুন করে চাঁদাবাজি করছে।

ফলে ছাত্র-জনতার আন্দোলনের ফসল আমরা ঘরে নিতে পারবনা। তাই আমরা এলাকার লোকজন মিলে চাঁদাবাজির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। ফলবিক্রেতা রমজান বলেন, দৈনিক ২০০ টাকা করে দোকানপ্রতি চাঁদা দিতে হচ্ছে শামীম ঢালিকে। তাকে চাঁদা না দিলে দোকানদারি করতে দিবেনা বলে হুমকি দেয়।

একই কথা বলেন তরকারি বিক্রেতা শাহ আলম।মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, ৭নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, যুগ্ন সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু, দপ্তর সম্পাদক মুকুল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক বাচ্চু, যুব বিষয়কক সম্পাদক দুলাল হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক রমজান, সদস্য লিটন বেপারী, কামাল ও এলাকার সাধারণ ছাত্র- জনতা।