নারায়ণগঞ্জ হতে লুন্ঠিত ১৫ টন রড ফরিদপুরে উদ্ধার, ট্রাক জব্দ, গ্রেপ্তার ৩

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা হতে আত্মসাতকৃত ১৫ টন রড হতে ট্রাক সহ ১২ টন রড উদ্ধার করেছে পুলিশ। এসময় ট্রাক জব্দ করা হয় এবং চালক সহ তিনজনকে আটক করেছে। ২৫ সেপ্টেম্বর বুধবার সকালে ফরিদপুরের সদরপুর বাজার হতে রড উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো ফরিদপুরের ভাঙ্গা এলাকার মৃত আমজাদ ফকিরের ছেলে শহিদুল ইসলাম (৫৫), দক্ষিণ কেরানীগঞ্জের বসুন্ধরা এলাকার মৃত মমিন উদ্দিনের ছেলে রাজ্জাক (৫৫) এবং ঢাকা রায়েরবাগের ইকবাল মিয়ার ছেলে ইমরান (২৯)।

ফতুল্লা মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান মামলার বরাত দিয়ে জানান, চলতি মাসের ১২ তারিখে ফতুল্লার পাগলা তালতলা শিপন ট্রান্সপোটের মাধ্যমে একটি ট্রাক যার নং-(ঢাকা মেট্রো-ট-১৪-৫৭৭৬) তালতলা হতে ১২ টন রড এবং অন্য আরেক জায়গা হতে ৩ টন তার লোড করে সিলেটের জুড়ি বাজারস্থ এমএ নুর ট্রেডার্স নামক প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার কথা। কিন্তু সঠিক সময়ের মধ্যে রড না পৌঁছার কারণে মালিকপক্ষ চালককে ফোন দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়। পরে ট্রান্সপোটের মালিক শিপন ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করে। পরে পুলিশ চালককে গ্রেপ্তার করে তার দেয়া তথ্যমতে অভিযান চালিয়ে ফরিদপুরের সাদিপুর বাজার থেকে ট্রাক সহ ১২ টন রড উদ্ধার করা হয়। বাকী ৩ টন তার উদ্ধারের চেষ্টা চলছে।

তিনি আরো জানান, পাগলা তালতলায় একটি চক্র দীর্ঘদিন ধরে চালকদের সঙ্গে আতাত করে নাম মাত্র মূল্যে রড ক্রয় করে বানিজ্য করে আসছে। আর কৌশলে ট্রাক চালকরা ঐ চক্রের সাথে নিয়মিত যোগাযোগ রেখে অপরাধ করে বেড়ায়। আটককৃতদের জিজ্ঞাসাবাদে অনেক তথ্য পাওয়া গেছে। এসব চক্র গুলোকে ধরার চেষ্টা করা হচ্ছে।