কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী সাইফুল গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার হতে পলাতক বিডিআর বিদ্রোহ মামলায় মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত আসামী সিপাহী মোঃ সাইফুল ইসলামকে যশোর হতে গ্রেপ্তার করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর বুধবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি সনদ বড়ুয়া।

তিনি জানান, গোপন সংবাদ ও গোয়েন্দা তথ্য এবং তথ্য প্রযুক্তির সহায়তায় একটি যৌথ আভিযানিক দল গত ২৪ সেপ্টেম্বর যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন বসুন্দিয়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উপরোক্ত “চাঞ্চল্যকর ও বহুল আলোচিতবিডিআর বিদ্রোহ মামলায় মত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামী সিপাহী মোঃ সাইফুল ইসলামকে যশোরের বসুন্দিয়া এলাকা হতে র‌্যাব-১১ ও র‌্যাব-৬ কর্তৃক গ্রেপ্তার করতে সক্ষম হয়।

তিনি আরো জাানন যে, গ্রেপ্তারকৃত আসামী মোঃ সাইফুল ইসলাম (৩৭) বিডিআর বিদ্রোহ মামলার মত্যুদন্ডের সাজাপ্রাপ্ত আসামী। সে গত ০৫ আগস্ট কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার,গাজীপুর হতে পলায়ন করে দেশের বিভিন্ন এলাকায় নিজেকে আত্মোগোপন করে আসছে।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আসামী মোঃ সাইফুল ইসলাম (৩৭) পিলখানায় সংগঠিত হত্যাকান্ডের মামলায় ২০০৯ সালের এপ্রিলের ০৩ তারিখে লালবাগ থানা এলাকা হতে র‌্যাব-২ কর্তৃক গ্রেপ্তার হন। গ্রেপ্তাররের পর ৭/৪/২০০৯ তারিখ হতে ঢাকা কেন্দ্রীয়কারাগার, কেরানীগঞ্জে আটক ছিলেন। এরপর ঢাকার বকশিবাজার আলিয়া মাদ্রাসা সিভিল কোর্টে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০১৩ সালের ডিসেম্বরে মৃত্যুদন্ডের রায়হয়তার বিরুদ্ধে। রায়ের পর ০৮/১১/২০১৩ ইং তারিখে গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয়কারাগারে প্রেরণ করা হয়। দীর্ঘদিন সেখানে সেলে থাকার পর গত ০৫ আগষ্ট ২০২৪ তারিখে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সৃষ্ট নৈরাজ্যকর পরিস্থিতিতেকারাগার হতে পলায়ন করে দেশের বিভিন্ন অজ্ঞাত স্থানে আত্মগোপনে থাকে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।