রূপগঞ্জ তারাবো পৌর বিএনপির সেক্রেটারি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

চাঁদাবাজির অভিযোগে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেরার তারাবো পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পিন্টুকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ- চাঁদার টাকা না পেয়ে ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের ট্রাকভর্তি বালু লুটের ঘটনায় হাফিজুর রহমান পিন্টুকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ১৫ অক্টোবর মঙ্গলবার সকালে উপজেলার তারাব পৌরসভার গন্ধর্বপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রূপগঞ্জ থানার ওসি লিয়াকত আলী স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে বিষয়টি নিশ্চিত করে জানান, তারাব পৌরসভার গন্ধর্বপুর এলাকায় ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্পের কাজ চলমান রয়েছে। বেশ কিছুদিন যাবত বিএনপি নেতা হাফিজুর রহমান পিন্টু চাঁদা দাবি করে আসছিলেন। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে প্রকল্পের কাজের জন্য আনা দুই ট্রাক বালু লুট করেন। পরে বালু তার নিজের জায়গায় রেখে ট্রাকগুলোকে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরো জানাান, ট্রাকচালকরা প্রকল্পের ক্যাম্প ইনচার্জ আকন্দ রিয়াদ মুর্শেদকে জানালে তিনি রূপগঞ্জ থানায় ও রূপগঞ্জ সেনাবাহিনীর ক্যাম্প বরাবর একটি অভিযোগ দেন। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে তার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আসামিকে নারায়ণগঞ্জ আদালতে সোপর্দ করা হবে।

অন্যদিকে স্থানীয বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন রূপগঞ্জ উপজেলা বিএনপির নেতাকর্মীরা দুইভাগে বিভক্ত হয়ে রাজনীতি করছেন। একটি বলয়ের নেতৃত্বে রয়েছেন জেলা বিএনপির সাবেক সভাপতি কেন্দ্রীয় বিএনপির সদস্য কাজী মনিরুজ্জামান মনির এবং অপর বলয়ের নেতৃত্ব দিচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভুঁইয়া।

কাজী মনির বলয়ের নেতারা জানিয়েছেন, গ্রেপ্তারকৃত হাফিজুর রহমান পিন্টু কাজী মনির বলয়ে রাজনীতি করেন না। চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তারকৃত হাফিজুর রহমান পিন্টু দিপু ভুঁইয়ার বলয়ে রাজনীতি করেন।