বক্তাবলী ইউনিয়ন পরিষদের মেম্বার রশিদ চট্টগ্রাম থেকে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব এর অভিযানেবৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যা চেষ্টাসহ নাশকতা মামলার একজন আসামী নারায়ণগঞ্জের বক্তাবলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডেররশিদ মেম্বারকে গ্রেপ্তার করা হয়েছে। ২২ অক্টোবর মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার, উপ-পরিচালক মেজর অনাবিল ইমাম।

তিনি জানান, গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১১, নারায়ণগঞ্জ ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ আভিযানিক দল গত ২১ অক্টোবর ২০২৪ ইং তারিখ চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ফৌজদারহাট বাইপাস মোড় এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে নারায়নগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নাশকতা ঘটিয়ে ছাত্রজনতা হত্যা চেষ্টা সহ নাশকতা মামলার এজাহারনামীয় পলাতক আসামী রশিদ মেম্বারকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃত আসামী রশিদ মেম্বর (৫০) নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার গোপালনগর গ্রামের আজগার আলী এর ছেলে । তিনি দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন অঞ্চলে নাশকতা কার্যক্রম চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গত ১৯/০৭/২০২৪ ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার অন্তর্গত দেলপাড়া এলাকায় ছাত্র আন্দোলনের ডাকে দিন ব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচি চলছিল। উক্ত কর্মসূচিকে প্রতিহত করার লক্ষ্যে ধৃত আসামী রশিদ মেম্বর (৫০)’সহ তার অন্যান্য সহযোগীরা তাদের হাতে থাকা ককটেল, রামদা, লোহার রোড সহ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আন্দোলনকারী নিরীহ ছাত্র-জনতার উপর অতর্কিত হামলা, ককটেল বিস্ফোরণ এবং গুলি বর্ষণ করে।

উক্ত ঘটনায় অনেক নিরীহ ছাত্র ককটেল, দেশীয় অস্ত্র ও গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। তৎপ্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের হয়, যার মামলা নং-২০, তারিখ-২০/০৮/২০২৪। মামলা দায়ের করার পর হতে র‌্যাব-১১, সিপিসি-১ এর আভিযানিক দল পলাতক আসামীদেরকে গ্রেপ্তারের লক্ষ্যে ছায়া তদন্ত আরম্ভ করে।

পরবর্তীতে র‌্যাব-১১ সিপিসি-১ ও র‌্যাব-৭, সদর কোম্পানী এবং সিপিএসসি এর চৌকস যৌথ আভিযানিক দল গোয়েন্দা নজরদারির মাধ্যমে গত ২১ অক্টোবর ২০২৪ ইং তারিখ চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ফৌজদারহাট, বাইপাস মোড় এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আসামী রশিদ মেম্বারকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে। এ মামলায় অন্যান্য আসামীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তারকৃত আসামী রশিদ মেম্বার (৫০) এর বিরুদ্ধে রাজশাহী জেলার পবা থানা, নারায়ণগঞ্জ জেলার বন্দর ও ফতুল্লা থানায় একাধিক মামলা চলমানরয়েছে।