আওয়ামী লীগ কোন দিন ক্ষমতায় আসতে পারবে না: মাওলানা মাঈনুদ্দিন

ডেস্ক রিপোর্ট

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ছাত্রশিবিরের সাবেক সভাপতি সাইফুল আলম খান মিলন বলেছেন, আমাদের দেশে অবশ্যই সংস্কার করা প্রয়োজন। তবে দীর্ঘ সময়ের জন্য আমরা এই সরকারকে থাকতে বলি না। আমরা দুটি রোড ম্যাপ চাই। সংস্কার ও নির্বাচনের রোড ম্যাপ আমরা চাই। দেশে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন আমরা চাই। তবে এই মুহূর্তে সবচেয়ে বড় প্রয়োজন জাতীয় ঐক্য। কিন্তু আমরা হরিলুটের আভাস দেখতে পাচ্ছি। তবে যে কোন মূল্যে জাতীয় ঐক্য ধরে রাখতে হবে। এক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে বিএনপি ও জামায়াতে ইসলামীকে।

২৮ অক্টোবর সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ কালীবাজার এলাকায় শিল্পকলা একাডেমিতে ২০০৬ সালের ২৮ অক্টোবর লগি বৈঠার তাণ্ডবে জামায়াতে ইসলামীর শহীদ ভাইয়ের স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় স্বার্থের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা জামায়াতের পক্ষ থেকে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ যে আমরা কোন ব্যক্তি স্বার্থ দলীয় স্বার্থ চিন্তা করবো না। জাতীয় স্বার্থ আমাদের সামনে প্রধান গুরুত্ব পাবে। এই ঐক্যের ভিত্তি হচ্ছে জুলাইয়ের আন্দোলন। নারী-পুরুষ সহ সব ধরনের সব পেশার মানুষ এই আন্দোলনে অংশগ্রহণ করেছিল। এটা কোন দলীয় আন্দোলন ছিলনা। সবার ঐক্যবদ্ধ চেষ্টায় স্বৈরাচারী শেখ হাসিনার পতনের দাবিতে এই আন্দোলন করা হয়। আমরা প্রয়োজনে আবারও জীবন দিবো। কিন্তু এই স্বাধীনতাকে ব্যর্থ হতে দেবো না।

বিশেষ অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য মাওলানা মাঈনুদ্দিন আহমদ বলেন, অনেক মানুষ ভয় পাচ্ছে যে, কোন এক ফাঁকে আওয়ামী লীগ দেশে এসে যেতে পারে ক্ষমতায় নিয়ে যেতে পারে। আমি বাংলাদেশের সকল মানুষকে আশ্বস্ত করতে চাই, আওয়ামী লীগ আর কোন দিন বাংলাদেশে আসতে পারবে না, ক্ষমতায়ও আসতে পারবে না।

আওয়ামী লীগের দোসররা ষড়যন্ত্র করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় না আসতে পারলেও তাদের দোসররা যারা এই দেশে আছে তারা ষড়যন্ত্র করেই যাচ্ছে। দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করে যাচ্ছে। আওয়ামী লীগের দোসররা পালিয়ে থাকলেও আমাদের দেশের কেউ না কেউ তাদেরকে লালন পালন করতেও পারে। আমি তাদেরকে সতর্ক করে দিতে চাই, আওয়ামী লীগের খুনি সন্ত্রাসীদের ও দোসরদের কেউ যদি আশ্রয় প্রশ্রয় দেন আপনাদেরও শেখ হাসিনার পরিনতি হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভায় কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও মহানগর শাখার আমীর মুহাম্মদ আবদুল জব্বারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মনোয়ার হোসাইন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন নারায়ণগঞ্জ মহানগরীর সভাপতি হাফেজ আব্দুল মোমিন সহ প্রমুখ।