বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। একমাত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এমএ রশিদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। একই সাথে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এ সময়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী আক্তার হোসেন ও রোমান হোসাইন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সানজিদা আক্তার সাথীর মনোনয়নপত্র অবৈধ বলে ঘোষণা করা হয়।

২৩ মে বৃহস্পতিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও বন্দর উপজেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান ও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী ।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ মনোনয়নপত্র প্রার্থীরা হলেন- জাতীয় পার্টি মহানগরের আহবায়ক সানাউল্লাহ সানু, মোহাম্মদ নুরুজ্জামান, শহিদুল ইসলাম জুয়েল, আক্তার হোসেন ও হাফেজ পারভেজ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহমুদা আক্তার, মহানগর যুব মহিলালীগের নেত্রী নুরুন্নাহার সন্ধ্যা, বন্দর থানা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ছালিমা আক্তার শান্তা।

প্রসঙ্গত, ৯ মে বন্দর উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৮ জুন নির্বাচণে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ২১ মে, যাচাই-বাছাই ২৩ মে, প্রত্যাহারের শেষ দিন ৩০ মে এবং প্রতীক বরাদ্দ হবে ৩১ মে।