কাউন্সিলর ডিস বাবুর মুক্তি চাইলো কোয়াব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১০ লাখ টাকা চাঁদাবাজি মামলায় গ্রেপ্তারকৃত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু ওরফে ডিস বাবুর মুক্তি দাবি করেছে ক্যাবল অপারেটরদের সংগঠন ক্যাবল অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ(কোয়াব)।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়- ১৮ এপ্রিল বৃহস্পতিবার রাতে ক্যাবল অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ (বোয়াব) জেলার এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা দাবি করেন, ‘সংগঠনটির সমিতির সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবুকে জনৈক ব্যক্তির করা চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার করা হয়, যা উদ্দেশপ্রণোদিত।’

সভায় বক্তারা আরও বলেন, আব্দুল করিব বাবু একজন সমাজ সেবক, বড় মাপের আয়কর দাতা, এলাকায় দানশীল ব্যক্তি হিসেবে পরিচিত। আমরা কিছুদিন যাবৎ লক্ষ্য করছি নারায়ণগঞ্জ জেলার একটি কুচক্রীমহল ডিস ব্যবসাকে তাদের নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা চালাচ্ছে। প্রকৃত পক্ষে তারা ব্যবসায়ী না সুবিধাভোগী। তাদের কৃতকর্মের ফলেই এই ভূয়া মামলা। আমরা মালিক সমিতি ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে আব্দুল করিম বাবুর মুক্তি দাবি করছি ও প্রকৃত অপরাধীর শাস্তির দাবি করছি।’

এসময় উপস্থিত ছিলেন- কোয়াবের সভাপতি আলী হায়দার শামীম, সাইফুল্লাহ হৃদয়, মাসুম আহমেদ, নূর ইসলাম, সোহেল, সেলিম রেজা, জাহিদ আহমেদ, শফিকুর রহমান, মোঃ নাদির, ফারুক আহমেদ ও রুমি বাদশা প্রমূখ।

এখানে উল্লেখ্যযে, ১৮ এপ্রিল বিকেলে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু ওরফে ডিস বাবুকে চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। ডিস বাবু নারায়ণগঞ্জে স্যাটেলাইট কেবল ব্যবসা নিয়ন্ত্রন করেন। তিনি এমপি শামীম ওসমানের ঘনিষ্ট কর্মী হিসেবেই পরিচিত।

এর আগে আব্দুল করিম বাবুর বিরুদ্ধে নারায়ণগঞ্জ বন্দরের ফরাজীকান্দা এলাকার অপর ডিস ব্যবসায়ী হাসান একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন। তাকে গ্রেপ্তার করে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠায়।

নারায়ণগঞ্জ ডিবির পরিদর্শক এনামুল হক জানান, বন্দর থানায় হাসান নামের একজন ডিস ব্যবসায়ী ১০ লাখ টাকা চাঁদাবাজীর মামলা করেছে কাউন্সিলর আব্দুল করিম বাবুর বিরুদ্ধে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

পরে তাকে বন্দর থানায় নেয়া হলে সেখান থেকে ওই মামলায় সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠায় পুলিশ। আদালত আসামীকে কারাগারে পাঠান।
গত ২৩ মার্চ ভুক্তভোগী মো. হাসান ব্যবসায়ী বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। হাসান জানান, বন্দর সোনাকান্দা হতে আলীনগর হয়ে প্রায় কয়েক লাখ টাকার ডিস লাইনের ক্যাবল সহ সরাঞ্জমাদি কেটে নিয়ে গেছে ফরাজীকান্দা এলাকার সন্ত্রাসী সজিব গং। ডিসের ক্যাবল কাটার কারণে প্রায় ২ হাজার গ্রাহক ডিস লাইনের সেবা থেকে বঞ্চিত হয়েছে। এ ঘটনায় বাবু ১০ লাখ টাকা চাঁদা দাবী করে।