সাংবাদিকেরাই পারে অপরাধীদের শিকর উপড়ে ফেলতে: মাহামুদা মালা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক অ্যাডভোকেট মাহমুদা মালা বলেছেন, সাংবাদিকেরা হচ্ছে জাতির বিবেক। তারা সমাজের অসংগতিগুলো তুলে ধরে। সমাজ উন্নয়নে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালনা করে থাকে। একমাত্র সাংবাদিকেরাই পারে অপরাধীদের শিকর উপড়ে ফেলতে। সাংবাদিরাই দূর থেকে দেখেন, তৃতীয় নয়ন দিয়ে দেখেন। শুধু দুটো চোখ নয়, মাথা দিয়ে মস্তিষ্ক দিয়ে, হৃদয় দিয়ে সাংবাদিকরা সমাজের অপকর্মগুলো জনসম্মুখে তুলে ধরেন। তাইতো দেশ এগিয়ে যায়, পৃথিবী এগিয়ে যায়।

২০ এপ্রিল শনিবার বন্দর শাহীমসজিদ এলাকার সাধারণ পাঠাগার হলরুমে ‘নিউজ বন্দর’ অনলাইন পোর্টালের শুভ উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামীলীগের এ নেত্রী আরও বলেন, আজকে ‘নিউজবন্দর’ নামে অনলাইনের যাত্রা শুভ হোক এই কামনা করি। সত্য প্রকাশে এগিয়ে যাক তারা। আমি এই অনলাইন পোর্টালের সম্পাদক ও প্রকাশক শেখ আরিফসহ সকল সদস্যদের সাধুবাদ জানাই ও সব সময় পাশে থাকার প্রতিশ্রতি দিচ্ছি।

তিনি মাদরাসা ছাত্রী নূসরাত সম্পর্কে বলেন, নুসরাত জাহান রাফিকে আমরা আর ফিরে পাবনা। কিন্তু তার সঠিক বিচার হোক আমরা সেটা চাই। নারায়ণগঞ্জে ইতিপূর্বে অনেক হত্যা হয়েছে। যেগুলোর বিচার হয়না সেই খবর প্রকাশ করে সাংবাদিকরা গরম থাকেন। হয়ত রাজনৈতিক নেতারা অনেক সময় সঠিক কথা বলি না কিন্তু সাংবাদিকরা সেটা সাহসিকতার সঙ্গে প্রকাশ করে থাকেন। আমি তাদের সাধুবাদ জানাই।

এ সময় প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন নাঃগঞ্জ ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সোহেল।

বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর বিএনপির দপ্তর সম্পাদক হান্নান সরকার, বন্দর থানা প্রেস ক্লাবের সভাপতি সাব্বির আহমেদ সেন্টু, জাগো নারায়ণগঞ্জ অনলাইন পোর্টালের সম্পাদক শহিদুল্লাহ রাসেল, পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম আশরাফুল আলম খান, বীরমুক্তিযোদ্ধা জালাল উদ্দিন জালু, বন্দর থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম জুয়েল ও কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেন প্রমূখ।

শিক্ষক নেতা শেখ কামালের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন- ফটো নারায়ণগঞ্জ অনলাইন পোর্টালের নির্বাহী সম্পাদক শফিকুল ইসলাম জনি, কলাগাছিয়া ইউপি মেম্বার মাসুদা বেগম, ২১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা রাশিদা বেগম, বন্দর থানা বাস্তহারালীগনেতা ইউনুছ গাজী, বন্দর থানা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফিরোজ খান, বন্দর প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক ইমরান মৃধা, বন্দর মডেল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, বন্দর থানা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার পারভেজ সুজন, বন্দর থানা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক শেখ ইলিয়াস, দৈনিক নয়া দিগন্ত পত্রিকার বন্দর প্রতিনিধি শাহজালাল, শাকির আহমেদ বাপ্পি, এমদাদুল হক মিলন, শাহরিয়ার ইমন, নাজমুল ও পলাশ প্রমূখ।

পরিশেষে নিউজবন্দর টুয়েন্টিফোর ডটকমের সাফল্য কামনা করে দোয়া পাঠ করা হয়। দোয়া শেষে সকল অতিথিদের নিয়ে নিউজ বন্দর অনলাইন পোর্টালের অফিস কার্যালয়ে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন নারায়ণগঞ্জ ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সোহেলসহ অন্যান্যরা।