যানজট নিরসনে থানা পুলিশ, স্বস্থিতে সোনারগাঁবাসী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় সোনারগাঁ থানা পুলিশের উপ-পরিদর্শক এসআই আবুল কালাম আজাদের ২য় দিনের হকারমুক্ত ও রাস্তায় অটোরিক্সা মুক্ত করণ অভিযানে যানজটমুক্ত হয়েছে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মোগরাপাড়া থেকে বৈদ্যেরবাজার সড়কটি। এর আগের দিন শনিবার সকালে ফুটপাত থেকে ফলের দোকানসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এ রোডে চলাচলরত সকল সিএনজি ও অটোরিক্সাকে ফুট ওভার ব্রিজের নিচে ও আইয়ুবপ্লাজার পশ্চিমপাশে রাখার জন্য স্থান করে দেন।

সরেজমিনে ২১ এপ্রিল রবিবার সকালে দেখা যায় মোগরাপাড়া চৌরাস্তা এলাকার থানা রোডটিতে অভিযান পরিচালনা করছেন এসআই আবুল কালাম আজাদ ও কয়েকজন পুলিশ সদস্য। এসময় তারা রাস্তার উপর রাখা অটোরিক্সা ও সিএনজিগুলোকে সারিবদ্ধভাবে ফুটওভার ব্রিজের নিচে ও আইয়ুব প্লাজার পশ্চিম পাশে রাখার স্থান করে দিয়েছেন।

কোন রিক্সা চালক বা সিএনজি চালক তাদের কথার অবাধ্য হচ্ছেন তাদের লুকিং গ্লাস ও বাতি ভেঙ্গে দিচ্ছেন। এতে কিছুক্ষণের মধ্যে লাগা হালকা যানজটও মুক্ত হয়ে যায়। এসময় তিনি অনুরোধ করে চালকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের গাড়ী রাখার জন্য জায়গা করে দেয়া হয়েছে আপনার সেখানে গাড়ী রেখে যাত্রী উঠানামা করাবেন অযথা রাস্তার উপর গাড়ী রাখবেনা অথবা গাড়ী ঘুরিয়ে যানজট সৃষ্টি করবেন না। ফলে শনিবার থেকে আজ রবিবার বিকাল পর্যন্ত আগের তুলনায় যানজটমুক্ত ছিল এ রোডটি।

এসময় পথচারীরা জানান, মোগরাপাড়া চৌরাস্তা এলাকার যানজটে তারা অতিষ্ট। বিশেষ করে সকাল ও বিকাল বেলা মোগরাপাড়া চৌরাস্তা থেকে হাবিবপুর ঈদগাহ পর্যন্ত ৩মিটিনের রাস্তা গাড়ীতে লেগে যায় ১৫/২০ মিনিট। কাল সোনারগাঁ থানা পুলিশের অভিযানে দু’দিন ধরে কিছুটা যানজট মুক্ত হয়েছে। সেজন্য সোনারগাঁবাসীর পক্ষ থেকে থানা পুলিশকে ধন্যবাদ জানান তারা।

অভিযান পরিচালনা করার সময় এসআই আবুল কালাম আজাদ বলেন, যানজটমুক্ত করার জন্য আমরা শনিবার থেকে কাজ করছি। এতে ২দিন ধরে এ রাস্তাটিতে কিছুটা শৃঙ্খলা ফিরে এসেছে। আমরা চেষ্টা করছি মোবাইল মার্কেটের সামনে রাস্তার উপর একটি বিদ্যুতিক তারের কাম্বা আছে সেটাকে সরিয়ে দিতে এবং দুটি মার্কেটের লোকজন রাস্তা দখল করে সিড়ি নির্মান করেছে সে দুটি সিড়ি ভেঙ্গে দিয়ে যানজটমুক্ত করতে।