হবিগঞ্জে নারীর উপর নির্যাতন: নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীরপুর ইউনিয়নের বড়ঝুম গ্রামে বেআইনী সালিশে নারীকে বেত্রাঘাত ও পাথর নিক্ষেপের ঘটনার প্রতিবাদে ও দোষী ব্যক্তিদের দ্রুত বিচারের দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

নারায়ণগঞ্জ মহাগরীর প্রাণকেন্দ্র চাষাড়াস্থ ডন চেম্বার এলাকায় প্রধান সড়কে বুধবার ১২ এপ্রিল বুধবার বিকাল ৩টায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলার সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী।

মানববন্ধনে বক্তব্য প্রদান করেন, সাবেক জেলা সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি আনজুমান আরা আকসির, কেন্দ্রীয় প্রশিক্ষণ গবেষণা ও পাঠাগার সম্পাদক ও জেলা সহ-সভাপতি রীনা আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাসিনা পারভীন, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, আন্দোলন সম্পাদক শোভা সাহা।

বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে হবিগঞ্জের চুনারুঘাটে এক নারীকে বেআইনী সালিশে বেত্রাঘাত ও পাথর নিক্ষেপ করা হয়। ডিজিটাল বাংলাদেশে এসে এই অবক্ষয় দেখতে হচ্ছে। এই লজ্জা কার? সমাজ, রাষ্ট্র না নারী সমাজের? স্থানীয় প্রশাসন কোথায় ছিলেন? স্থানীয় সরকারে জন প্রতিনিধিরা কোথায় ছিলেন? এই সালিশ বৈঠকের বিষয়টি দায়িত্বশীল কেউ দেখেনি বা শুনে নি। এটা কি বিশ্বাসযোগ্য ? নাকি দোষী ব্যক্তিদের আশ্রয় প্রশ্রয় দেয়া হচ্ছে? প্রকৃত আসামীকে এখনও গ্রেফতার করা হয় নি। এটা অত্যন্ত পরিতাপের বিষয়। এখনও ফতোয়ার মাধ্যমে বিচার কার্য চলে ! এর ফলে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন ভঙ্গ হয়েছে। কিছু কুলাঙ্গার ও দায়িত্বহীন ব্যক্তির কারণে সমাজ, বিচার বিভাগ ও রা্ষ্ট্র কুলসিত হচ্ছে। বিয়ষটির সুষ্ঠু তদন্ত করে দ্রুত বিচার করতে হবে। সারাদেশে মহিলা পরিষদ এর প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে কর্মসূচি পালন করছে। এসব চ্যালেঞ্জ মোকাবেলা করে ৫৩ বছরের অর্জন-সংগ্রাম সাথে নিয়ে নতুন সমাজ বিনির্মাণ করার পদক্ষেপ গ্রহণ করে মহিলা পরিষদ এগিয়ে চলেছে। সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ে আস্থা ও গ্রহণযোগ্যতা অর্জন করেছে। এ সময় জেলা ও পাড়া কমিটির অর্ধ শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।