আমি মরতে রাজি, আমি শহীদের মৃত্যুবরণ করতে রাজি: হাজী সোহাগ রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সঙ্গে নিয়ে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের গরীব অসহায় দুস্থ ২ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করে নানা ষড়যন্ত্রের কাছে সামান্য কিছু ভোটের ব্যবধানে জয়ী হতে পারেন না। করোনা কাল থেকে শুরু করে এই ইউনিয়নে তিনি কয়েক বছর ধরেই মানুষের সেবা করে আসছেন তিনি। তারই ধারাবাহিকতায় এবারো গরীব মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। তার ব্যক্তিগত তহবিল থেকে দুই হাজার পরিবারে তিনি ঈদ সামগ্রী বিতরণ করেন।

বিতরণকালে হাজী সোহাগ রনি বলেন, আমি মোগরাপাড়া ইউনিয়ন পরিষদে নির্বাচন করার পর থেকে আমাদের উপর যত ধরণের হামলা মামলা নির্যাতন ষড়যন্ত্র চলছেই। আমার অসুস্থ বৃদ্ধ বাবাকেও মিথ্যা মামলায় আসামী করে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। হাটের একটি ঘটনায় আমার বাবাকে আসামি করে মামলা করা হয়েছে। নির্বাচনে ষড়যন্ত্রের শিকার হয়েছি, ফেল করানো হয়েছে, তারপরেও হাসিমুখে মেনে নিয়েছি। আমার ঘরের সামনে বোমা ফাটানো হয়েছে, নেতাকর্মীদের মাথা ফাটানো হয়েছে, একেকজনের মাথায় ৩২ সেলাই, ৩০টা করে সেলাই পড়েছে। বাড়িঘর ভাংচুর করা হচ্ছে। কেনো ভাই? আমার অপরাধটা কি? আমরা তো মানুষের সেবা করতে এসেছি। আমি তো কাউকে গালি দেইনি। আমার বাবা সেই শিক্ষা দেয়নি। আমার বাবার দুটি কিডনির ৬০ পারসেন্ট ড্যামেজ হয়ে গেছে, প্রতি সপ্তাহে দুুবার করে ডায়ালাইসেস করাতে হয়, তিনি আজকেও আমাকে আদেশ করেছেন, আমার ছেলে সোহাগ রনি যতদিন বাঁচে মোগরাপাড়া ইউনিয়নবাসীর পাশে থাকবে।

সকলের দোয়া চেয়ে তিনি আরো বলেন, আমার মৃত্যুর আগ পর্যন্ত যেনো আপনাদের পাশে থাকতে পারি। নির্বাচন নয়, ভাগ্যে থাকলে আবার নির্বাচন করবো, নির্বাচিত হবো, না হলে নাই, কিন্তু জনসেবা করেই যাবো। কিন্তু আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, আজকে গরীবদের মাঝে ঈদ সামগ্রী বিতরণে কাজ করছে আমার সহযোদ্ধা ভাইয়েরা, তারা শুধু জনগণের ভালোবাসা চায়।

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, মোগরাপাড়া ইউনিয়নের ৫৮টি গ্রামের মানুষ এখানে উপস্থিত আছেন। যদি আমরা অপরাধ করি তাহলে আপনারা বিচার করবেন, আর যদি আমরা মিথ্যা ষড়যন্ত্র করে, আমাদের নেতাকর্মীদের উপর হামলা মামলা আঘাত করে তাহলে আপনারা আমাদের পাশে থাকবেন। রাজনীতি করতে গিয়ে মানুষের সেবা করতে গিয়ে যদি অপরাধ হয় তাহলে আমি অপরাধী, আমি মরতে রাজি, আমি শহীদের মৃত্যুবরণ করতে রাজি। আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় করি না। কেউ আমাকে দমিয়ে রাখতে পারবে না ইনশাহআল্লাহ। আল্লাহর রাসূলের নবীর সুন্নাত মোতাবেক সাধারণ মানুষের পাশে থাকবো, সমাজের সেবা করবো।

তিনি বলেন, আমি মোগরাপাড়া ইউনিয়নে মাদকের বিরুদ্ধে কথা বলেছি। সেই মাদক ব্যবসায়ীরা আমাদের বিরুদ্ধে মিথ্যাচার ও ষড়যন্ত্র করছে। কিছু নেতারাও ষড়যন্ত্রে লিপ্ত, তারা সোনারগাঁয়ে রাজনীতি করে তাদের নিজেদের স্বার্থের জন্য। তারা সারা সোনারগাঁয়ের রক্ত চুষে খাচ্ছে। তারা আমেরিকায় বাড়ি করেছে, তারা বঙ্গবন্ধুর আওয়ামীলীগের রাজনীতি করে না। তারা স্বার্থের রাজনীতি যদি না করতো তাহলে, আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছে, দিনরাত নৌকার জন্য কাজ করেছি, কিন্তু তারা নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। তারা আমার বিরুদ্ধে বলেছে, আমি নাকি খুনি মাদক ব্যবসায়ী সন্ত্রাসী! আমাকে নাকি খুজে পাওয়া যাবে না। আজকে দেখুন-আমাকে ষড়যন্ত্র করে হারানোর পরেও মোগরাপাড়াবাসীর পাশে আমিই আছি।

২০ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মোগরাপাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ২ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রীর মধ্যে ছিল- পোলাও চাল, ডাল, চিনি, সেমাই, গুড়ো দুধ, তেল ও ভাতের চাইল বিভিন্ন ঈদ সামগ্রী।

ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আলহাজ্ব শাহ জামাল তোতার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম রুপন, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, আওয়ামীলীগ নেতা আলমগীর, মোঃ কামাল হোসেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান পিঞ্জর, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল আলম বিজয়, সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ সিরাজুল ইসলাম সজল, সোনারগাঁ সরকারি কলেজর ছাত্রলীগের সভাপতি সজল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক অর্নি আলম, সঞ্জয় চন্দ্র, মোগরাপাড়া ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি: মোঃ মাসুম বিল্লাল প্রধান ও সাধারণ সম্পাদক মোঃ খলিল, মোগরাপাড়া ইউনিয়ন ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি আমিরুল ইসলাম হৃদয় ও সাধারণ সম্পাদক মোঃ তাওহীদ, জিহাদ, জাহিদ সহ সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।