হচ্ছেনা জেলা যুবদলের কমিটি: নেতৃত্বের প্রতিযোগীতায় নোংরা রাজনীতি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত বছরের ১৫ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনকে জেলা বিএনপির সদস্য সচিব পদে দায়িত্ব দেয়ার পর জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনির একক নেতৃত্বে একদিকে চলছে যুবদলের একাংশের রাজনীতি। অপরদিকে জেলা যুবদলের নেতৃত্ব প্রত্যাশিদের ভিন্নভিন্ন অবস্থান থেকে জেলা যুবদলের ব্যানারে চালিয়ে আসছে জেলা যুবদলের রাজনৈতিক কার্যক্রম। জেলা যুবদলের নেতৃত্ব প্রত্যাশি প্রায় এক ডজন নেতা দলের কার্যক্রমে সক্রিয় ভুমিকা পালন করছেন। নানা বলয় ও গ্রুপিংয়ের কারনে জেলা যুবদলের কমিটি গঠন জটিল আকার ধারণ করেছে, যার ফলে জেলা যুবদলের কমিটি আসছেনা বলে মনে করছেন নেতাকর্মীরা।

নেতাকর্মীরা জানিয়েছেন, জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনকে গত ১৫ নভেম্বর জেলা বিএনপির সদস্য সচিব পদে অধিষ্ট করা হয়। তারপর থেকে সদস্য সচিব মশিউর রহমান রনির নেতৃত্বেই জেলা যুবদলের বৃহত্তর অংশের নেতাকর্মীরা দলীয় কর্মসূচিগুলো পালন করছেন। তবে জেলা যুবদলের ব্যানারে ভিন্ন প্লাটফর্ম থেকে জেলা যুবদলের কার্যক্রম পরিচালনা করে আসছেন কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সদস্য সাদেকু রহমান সাদেক ও জেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব খাইরুল ইসলাম সজীব।

২০২২ সালের ১৬ মার্চ তারিখে গোলাম ফারুক খোকনকে আহ্বায়ক ও মশিউর রহমান রনিকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় যুবদল। কমিটিতে সিনিয়র যুগ্ম আহ্বায়ক পদে রাখা হয় ভিপি কবির হোসেনকে। এর আগের কমিটিতে জেলা যুবদলের সভাপতি পদে ছিলেন শহিদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক পদে ছিলেন গোলাম ফারুক খোকন। ওই সময় রনি ছিলেন জেলা ছাত্রদলের সভাপত

নেতাকর্মীরা আরো জানিয়েছেন, জেলা যুবদলের কমিটি গঠনে দীর্ঘসূত্রিতার কারনে জেলা যুবদলের নেতাকর্মীদের মাঝে চরম নেতৃত্বের প্রতিযোগীতা শুরু হয়েছে। সেই নেতৃত্বের প্রতিযোগীতার সঙ্গে তাদের মাঝে চলছে নোংরা রাজনীতিও। সেই নোংরা রাজনীতি স্পষ্ট হয়ে ওঠে ঢাকা বিভাগীয় যুবদলের ইফতার পার্টির আয়োজন ও বাতিল করা নিয়ে। ইফতার পার্টি বাতিলের পেছনে সরকারি দলের চেয়ে নিজ দলের নেতাদের বৃহত্তর যে ভুমিকা ছিলো সেটা কেউ স্বীকার না করলেও স্পষ্ট হয়েছে কেন্দ্রীয় যুবদলের নেতাদের কাছেও। এই ইফতার পার্টি ভন্ডুলের পেছনে নিজ দলের যাদের হাত রয়েছে তারা কেন্দ্রীয় নেতাদের কাছে সরকারের এজেন্ট হিসেবে চিহ্নিত হয়েছেন বলে নেতাকর্মীরা জানান। ফলে জেলা যুবদলের কমিটি গঠনে বিরাট চমক দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।