সিদ্ধিরগঞ্জে আল-আমিন প্লাস্টিক কোম্পানীতে ভেজাল তেল জব্দ, জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এবং জেলা প্রশাসন, নারায়ণগঞ্জের সমন্বয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য উৎপাদন ও অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাতকরণের অভিযোগে ‘‘আল-আমিন প্লাস্টিক এন্ড এসএসএম কোম্পানী’’ নামক প্রতিষ্ঠানকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা এবং বিপুল পরিমান অনুমোদনহীন ভোজ্য তৈল, লবন এবং প্লাস্টিক পণ্য জব্দপূর্বক ধ্বংস হয়। ১ মে সোমবার দুপুরে এ তথ্য জানান র্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক, সিনিয়র সহকারী এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এবং জেলা প্রশাসন, নারায়ণগঞ্জের যৌথ অভিযানে গত ৩০ এপ্রিল দুপুরে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য বাজারজাতকরণের কারণে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক ‘‘আল-আমিন প্লাস্টিক এন্ড এসএসএম কোম্পানী’’ নামক প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও ভেজাল সোয়াবিন তৈল-৩০ হাজার লিটার, ভেজাল সরিষার তৈল-১২,৫০০ লিটার, ভেজাল খাবার লবন-১০ হাজার কেজি, প্লাস্টিক বোতল-১,১০,০০০ পিস, প্লাস্টিক তৈরির কাচাঁমাল-৫,০০০ কেজি, নকল মোড়ক/লেভেল-৫,০০০ মিটার, প্লাস্টিক ড্রাম-১০০ পিস জব্দপূর্বক ধ্বংস করা হয়।

র্যাব আরো জানায়, ‘‘আল-আমিন প্লাস্টিক এন্ড এসএসএম কোম্পানী’’ নামক প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবত অভিনব কায়দায় অনুমোদনবিহীন ভেজাল ভোজ্য তৈল, খাবার লবন ও অবৈধ প্রক্রিয়ায় প্লাস্টিক পণ্য উৎপাদনের মাধ্যমে বাজারজাত করে আসছে। অবৈধ প্রক্রিয়ায় পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

অভিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট মামলা নং- ১৭/২০২৩, ধারা-ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর-৪৩ রুজু হয়েছে এবং বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এর মাধ্যমে জরিমানাকৃত ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা আদায় করা হয়।