ভোটের লড়াইয়ে রাজীব অটল: কিনলেন মনোনয়ন ফরম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ১৭ জুন অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সম্মেলনে সাধারণ সম্পাদক পদে লড়বেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক ছাত্রনেতা মাসুকুল ইসলাম রাজিব।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। এসময়ে তার সঙ্গে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন সম্মেলনের জন্য গঠিত নির্বাচন কমিশনের সহকারী রিটার্নিং কর্মকর্তা অ্যাডভোকেট কাউসার আলম চৌধুরী টুটুল, অ্যাডভোকেট জাহিদ হাসান মুক্তা, অ্যাডভোকেট সামসুল আরেফিন টুটুল।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সম্মেলন উপলক্ষে ৪ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। যার মধ্যে রিটার্নি অফিসারের দায়িত্বে রয়েছেন অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, সহকারী রিটার্নিং অফিসার পদে রয়েছেন অ্যাডভোকেট কায়সার আহম্মেদ চৌধুরী টুটুল, অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা ও অ্যাডভোকেট শামসুল আরিফীন। গঠিত এই পরিচালনা কমিটির কার্যক্রমের অংশ হিসেবে সম্মেলনকে কেন্দ্র করে ঘোষনা করা হয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নির্বাচনী তফসীল।

ঘোষিত নির্বাচনী তফসিলের মধ্যে বলা হয়েছে শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক এ দু’টি পদে হবে নির্বাচন। যার মধ্যে সভাপতি পদে মনোনয়ন মূল্য ৬০ হাজার টাকা ও সাধারন সম্পাদক পদে ৫০ হাজার টাকা ধার্য্য করা হয়েছে। চুড়ান্ত ভোটার তালিকা ঘোষণা করা হয়েছে সোমবার। মঙ্গলবার ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত বিতরণ করা হয় মনোনয়ন বিতরণ এবং বিকেল ৪টা থেকে ৮টা পর্যনন্ত মনোনয়ন জমা নেয়া হয়। মনোনয়ন পত্র প্রত্যাহারের সময়সীমা দেয়া হয়েছে বুধবার ১৪ জুন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

এদিকে উল্লেখ্য যে একজন মনোনয়ন প্রত্যাশী একাধিক পদে মনোনয়ন ফরম গ্রহণ করতে পারলেও শুধুমাত্র একটি পদে মনোনয়ন জমা দেওয়ার নিয়ম রাখা হয়েছে ঘোষিত তফসিলে। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৭ জুন সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত। তবে নির্বাচনের ভেন্যু এখনো চুড়ান্ত করা না হলেও গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ প্রাঙ্গনে সম্মেলন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সূত্রে জানা গেছে।