বন্দর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন: জাহাঙ্গীর আলমের প্রার্থীতায় ভিন্নমাত্রা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার বন্দর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন আগামী ১৭ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। আওয়ামীলীগের ঐতিহ্যবাহী পরিবারের এই সন্তান প্রার্থী হওয়ায় বন্দর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে ভিন্নমাত্রা যুক্ত হয়েছে। যার ফলে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে স্থানীয় আওয়ামীলীগ আরো বেশি সক্রিয় ও চাঙ্গা হয়ে ওঠেছে। নম্র ভদ্র স্বদালাপী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের দিকেই সমর্থন জুগিয়ে তুলেছেন স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা।

স্থানীয় নেতাকর্মীরা জানান, দীর্ঘ ২০ বছর পর বন্দর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রয়াত ভাষা সৈনিক একেএম শামসুজ্জোহার ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর ছিলেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের প্রয়াত পিতা আওয়ামীলীগ নেতা শহীদ উল্লাহ। প্রয়াত শহীদ উল্লাহ নিজেও বন্দর ইউনিয়ন আওয়ামীলীগের ১৯ বছর সভাপতি ছিলেন। পরর্ব্তীতে বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদেও দায়িত্ব পালন করেছেন। জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ছিলেন, বন্দর উপজেলা পর্যায়ে তিনি যুগ্ম সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সাংগঠনিক সম্পাদকও ছিলেন।

জাহাঙ্গীর আলম নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। দীর্ঘদিন সহ-সভাপতি পদে থাকাবস্থায় তার বিরুদ্ধে কোনো ধরণের তিল পরিমান অভিযোগ ওঠেনি। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য হিসেবে সুনামের সহিত আইন পেশায় নিয়োজিত রয়েছেন। ক্লিন ইমেজধারী জাহাঙ্গীর আলম বন্দর উপজেলা আওয়ামীলীগের কার্যকরী পরিষদের সদস্য হোন। সুতরাং ঐতিহ্যবাহী পরিবারের সন্তান হিসেবেই নয়, ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝেও তার রয়েছে গ্রহণযোগ্যতা। ফলে সম্মেলনে তার দিকেই থাকছে নেতাকর্মীদের সুদৃষ্টি।

গণমাধ্যমকে সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, বন্দর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে আমি ১০নং ব্যালটে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছি। ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত হবে এটা হলো গণতান্ত্রিক প্রক্রিয়া এবং রাজনৈতিক সুন্দর্য্য। এতে কর্মীদের কদর বাড়বে, কর্মীরা সম্মান পাবে। ফলে কর্মীরা আরো বেশি সক্রিয় হবে। এতে দল গতিশীল হবে। নির্বাচিত হলে আওয়ামীলীগকে কিভাবে সংগঠিত করা যায়, বন্দর উপজেলার বন্দর ইউনিয়ন আওয়ামীলীগকে সুসংগঠিত করবো, অঙ্গ সহযোগী সংগঠনগুলোর সমন্বয়ের মাধ্যমে শক্তিশালী করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করবো।