সোনারগাঁয়ে আওয়ামীলীগ নেতার পাশে হত্যা মামলার আসামী!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২৩ জুন শুক্রবার বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আবু জাফর চৌধুরী বিরু। তার নেতৃত্বে ২৩ জুন শুক্রবার সকালে উপজেলার কাঁচপুর এলাকায় আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ র‍্যালী ও কেক কেটে পালন করা হয়।

কিন্তু আওয়ামীলীগের এই প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে বিরুর খুব পাশেই ছিলেন বহু বিতর্কের হোতা হত্যা মামলার আসামী জাকির হোসেন। যাকে নিয়ে জাতীয় দৈনিক যুগান্তর, কালের কণ্ঠ সহ জাতীয় গণমাধ্যমেও পলিথিন জাকির নামে খবর প্রকাশিত হয়েছে। অথচ জাতীয় নির্বাচনে একজন মনোনয়ন প্রত্যাশি নেতার খবু কাছেই দেখা যাচ্ছে জাকির হোসেনকে। যা নিয়ে সোনারগাঁয়ের সাধারণ মানুষের মনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জানাগেছে, সোনারগাঁ উপজেলার কান্দারগাঁও গ্রামের মোজাফ্ফর আলীর ছেলে জাকির হোসেন। জাকিরের নামে দুটি হত্যা ও নৌ-চাঁদাবাজি, সন্ত্রাসী ও মারামারিসহ একাধিক মামলা রয়েছে। জাকির ২০১২ সালে রিপন হত্যা, ২০১৪ সালে সাধন হত্যা ও ২০১৫ সালে গোলজার হত্যা মামলার আসামি ছিলেন। ২০১৮ সালের ৩ জানুয়ারি খুন হয় ভাগিনা মোহাম্মদ আলী।

বিরুর কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি রুবায়েত হাসান শান্ত, সাধারণ সম্পাদক শামীম, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক লিপন চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ, নারায়ণগঞ্জ জেলা তাতী লীগের সাবেক সহ সভাপতি দেওয়ান কামাল, কাঁচপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহবুব পারভেজ, পিরোজপুর যুবলীগের সভাপতি জাকির হোসেন, বারদী ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুজ্জামান রঞ্জু, সাধারণ সম্পাদক সহ সভাপতি আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক শরীফ, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বাবু প্রমূখ।

এ সময় ডাঃ আবু জাফর চৌধুরী বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা লাভ করে। এ দিনটি প্রতিটি আওয়ামী লীগের নেতাকর্মী ও জাতীয় জীবনে একটি গুরুত্বপূর্ণ দিন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার কাছে একটাই আবেদন আগামী সংসদ নির্বাচনে সোনারগাঁয়ে যেন নৌকা মনোনয়ন দেওয়া হয়। নেত্রী যাকে যোগ্য মনে করে নৌকার মনোনোয়ন দিবে আমরা তার পক্ষ হয়ে নৌকাকে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দেব।