গুজবে বিভ্রান্ত না হতে প্রসন্ননগরবাসীর প্রতি আল আমিন সিদ্দিকীর আহ্বান

প্রেস বিজ্ঞপ্তি

মিথ্যা গুজবে বিভ্রান্ত না হতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন বক্তাবলী প্রসন্ননগর এলাকাবাসীর প্রতি আহ্বায়ন জানিয়েছেন অ্যাডভোকেট আল আমিন সিদ্দিকী। ১১ জুলাই মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান।

তিনি বিবৃতিতে বলেন, বক্তাবলী এলাকার শান্তিপ্রিয় প্রসন্ননগর গ্রামের মানুষের মধ্যে মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে। কতিপয় কুচক্রী মহল এহেন কাজটি করে চলছে উদ্দেশ্যমূলকভাবে। এ কাজে সহায়তা করছে স্থানীয় পত্রিকার কতিপয় দু’একজন গণমাধ্যম কর্মী। যাদের মাধ্যমে স্থানীয় পত্রিকায় নিউজ ছাপানো হচ্ছে তথ্যের সত্য-মিথ্যা যাচাই না করেই।

নারায়ণগঞ্জের স্থানীয় একটি পত্রিকায় রিপোর্ট ছাপানো হয়েছে- “পাসপোর্ট পাচ্ছে না প্রসন্ননগর গ্রামের মানুষ”। এই শিরোনামের রিপোর্টে লেখা হয়েছে, পাসপোর্টের সার্ভারে প্রসন্ননগর গ্রামের নাম পাওয়া যাচ্ছে না।’ নিঃসন্দেহে এটি একটি বিভ্রান্তিকর তথ্য। রিপোর্টে আমাকে জড়ানো হয়েছে যা সুস্পষ্ট উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমুলক।

বিবৃতিতে তিনি আরো বলেন, এ বিষয়ে পাসপোর্ট অফিস সংশ্লিষ্ট, ইতোপূর্বে যারা পাসপোর্ট করেছে ও যারা অনলাইনে পাসপোর্টের ফরম পূরণে সহায়তা করে তাদের সাথে কথা বলে জানা গেছে যে, অনলাইনে পাসপোর্টের ফরম পূরণের ক্ষেত্রে গ্রাম ও রাস্তার নামের কোন অটোমেটিক অপশন থাকে না। জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের তথ্য মোতাবেক গ্রাম ও রাস্তার নাম লিখে দিতে হয়। পাসপোর্টে ঠিকানার ক্ষেত্রে অনলাইন সার্ভারে শুধু পোস্ট অফিস, থানা ও জেলার নামের অটোমেটিক অপশন থাকে।

পাসপোর্ট অফিস দেশের নাগরিকদেরকে পাসপোর্ট সরবরাহ করে জাতীয় পরিচয়পত্রের তথ্য মোতাবেক। কাজেই, ভুল তথ্যসম্বলিত নিউজ ও গ্রাম্য কুচক্রীদের প্রচারিত উদ্দেশ্যমূলক গুজবে বিভ্রান্ত হওয়া উচিত নয় কারো। এ বিষয়ে কারো মিথ্যা বানোয়াট প্রচারে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানাচ্ছি।