না’গঞ্জে বিএনপির ২৯ নেতাকর্মী সকালে আটক, দুপুরে মুচলকায় মুক্তি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ঢাকায় বিএনপির সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় একটি বাসসহ বিএনপির ২৯ জন নেতাকর্মীকে আটকের পর মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দিয়েছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

জানাগেছে, ১২ জুলাই বুধবার সকাল ১১টার দিকে জেলা পুলিশ সুপার কার্যালয়ের কাছাকাছি সড়ক থেকে তাদের আটক করা হয়। দুপুর দেড়টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়।

আটক ২৯ জন নেতাকর্মীর মধ্যে রয়েছেন জেলা যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সেলিম, ফতুল্লা থানা তাতী দলের সভাপতি সিদ্দিকুর রহমান উজ্জ্বল, স্বেচ্ছাসেবক দল নেতা মিজানুর রহমান মিজান সহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী।

জেলা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) কায়েস গণমাধ্যম কর্মীদের কাছে জানান, তাদের নাম পরিচয় ও কী কারণে কোথায় যাচ্ছিল এসব বিষয়ে জানা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের আনা হয়েছিল।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে জানান, তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল। ২৯ জনকে জিজ্ঞাসাবাদের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে যুবদল নেতা সাজেদুল ইসলাম সেলিম সান নারায়ণগঞ্জকে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে ঢাকার সমাবশে যাচ্ছিলাম। কিন্তু পুলিশ আমাদের অহেতুক আটক করে সমাবেশে যেতে দিলো না। দুপুরের পর আমাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়।