বন্দরের ক্লু-লেস হত্যা মামলার আসামি কুখ্যাত ডাকাত রবিউল গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১, নারায়ণগঞ্জের বন্দর থানাধীন সোনাকান্দি এলাকায় “ডাকাতের ছুরিকাঘাতে নাইটগার্ড নিহত” হবার চঞ্চল্যকর ক্লু-লেস হত্যা মামলার পলাতক আসামী ও কুখ্যাত ডাকাত মোঃ রবিউলকে গ্রেপ্তার করেছে। ২ আগস্ট বুধবার বিকেলে এ তথ্য জানান র্যাব-১১ এর মিডিয়া অফিসার, সিনিয়র এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গ্রেপ্তাররকৃত আসামী নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার মামলা নং-২১, তাং-২৩/০৭/২০২৩ খ্রী: ধারা- ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০ এর তদন্তে সন্দিগ্ধ আসামী। গত ২১/০৭/২০২৩ খ্রী: রাতে ভিকটিম মো: জয়নাল আাবেদীন (৬৫), পিতা- মৃত জব্বার মিয়া, সাং- সোনাবিবি রোড এনায়েতনগর, থানা- বন্দর, জেলা- নারায়ণগঞ্জকে বন্দরের সোনাকান্দি কবরস্থান রোড এলাকায় একটি নির্মাণাধীন তিন তলা ভবনের সামনে ডাকাতেরা ছুরিকাঘাত করে গুরুতর জখম করে ফেলে যায়।

স্থানীয় সূত্রে জানা যায় যে, সোনাকান্দি কবরস্থান রোড এলাকায় উক্ত ভবনের নির্মাণ সামগ্রী পাহারার জন্য নাইটগার্ড হিসাবে ভিকটিম জয়নাল আবেদীনকে নিয়োগ দেওয়া হয়েছিল। ভিকটিম সুনামের সাথে বিগত ৩-৪ মাস দায়িত্ব পালন করে আসছিলো। গত ২১/০৭/২০২৩ খ্রীঃ শুক্রবার বিকাল ১৭.০০ ঘটিকায় ভিকটিম কাজের উদ্দেশ্যে বাসা থেকে বাহির হন। ২২/০৭/২০২৩ খ্রীঃ রাত আনুমানিক ০২.০০ থেকে ০৩.০০ ঘটিকার দিকে একটি ডাকাতদল উক্ত ভবনে ডাকাতির চেষ্টা করে। এ সময় ভিকটিম জয়নাল আবেদীন তাদেরকে বাধা দিলে ডাকাতরা ভিকটিমকে পেটে ছুরিকাঘাত করে গুরুতর জখম করে পালিয়ে যায়। রাত আনুমানিক ০৩.৩০ ঘটিকায় ভিকটিম জয়নাল আবেদীন পেটে গামছা বেধে নিজ হাতে চেপে ধরে বাসায় যান।

পরবর্তীতে পরিবারের লোকজন ভিকটিমকে প্রথমে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যান। সেখানে ভিকটিমের অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির দুদিন পর ২৩/০৭/২০২৩ খ্রীঃ রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। উক্ত ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের মেয়ে রোকসানা আক্তার নির্জনা (৪০) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা হত্যাকান্ডের সাথে জড়িত কুখ্যাত ডাকাত মোঃ রবিউল পিতা- মোঃ আনোয়ার হোসেন , সাং- পূর্ব ফুলহার আকনের হাট, থানা- রাজাপুর, জেলা- ঝালকাটি, বর্তমান সাং- এনায়েতনগর, থানা-ফতুল্লা, জেলা- নারায়ণগঞ্জ’কে সনাক্ত করতে সক্ষম হন। উক্ত ঘটনার পর থেকে আসামী মোঃ রবিউল (২১) ও তার সহযোগী অন্যান্য ডাকাতরা পলাতক ছিল।

নৃশংস এই হত্যাকান্ডে জড়িত পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ, সদর কোম্পানি এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে তার অবস্থান সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করে। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হত্যা মামলার তদন্তে সন্দিগ্ধ পলাতক আসামী ও কুখ্যাত ডাকাত মোঃ রবিউল পিতা- মোঃ আনোয়ার হোসেন , সাং- পূর্ব ফুলহার আকনের হাট, থানা- রাজাপুর, জেলা- ঝালকাটি, বর্তমান সাং- এনায়েতনগর, থানা-ফতুল্লা, জেলা- নারায়ণগঞ্জ’কে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে ০১/০৮/২০২৩ ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মাসদাইর এলাকা হতে আসামী’কে গ্রেফতার করতে সক্ষম হয়।