শেখ হাসিনার অধীনে হবে নিশি রাতের নির্বাচন: নারায়ণগঞ্জে রিজভী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমরা শেখ হাসিনার অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ করব না। শেখ হাসিনাকে পদত্যাগ করতেই হবে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা হবে তারপর বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে এর আগে না। শেখ হাসিনার ক্ষমতায় থাকলে এটা কোন নির্বাচন হবে না ওটা হবে নিশি রাতের নির্বাচন। সুতরাং শেখ হাসিনার পদত্যাগ ও পার্লামেন্ট বাতিল এবং তত্ত্বাবধায় সরকারের অধীনে জাতীয় নির্বাচন।

শনিবার (৫ আগস্ট) সকালে মহানগরীর খানপুরের ব্যাংক কলোনি এলাকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য প্রয়াত মাহমুদুর রহমানের পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে নারায়ণগঞ্জের বাসভবনে ছুটে আসেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে সমবেদনা জানান ও আর্থিক অনুদান তাঁর পরিবারের কাছে প্রদান করা হয়। এসময়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রত্যেকটি নেতাকর্মী শারীরিক ও মানসিক চাপে আছেন। যেমন বাসায় বসে থাকলেও মামলা হচ্ছে। প্রতিনিয়ত পুলিশের আক্রমণ হানায় আক্রান্তে থাকতে থাকতে মানসিকভাবে এমনিই বিপদগ্রস্ত যে আমাদের নেতাকর্মী কে কখন পৃথিবী ছেড়ে চলে যাবে তার কোন ঠিক ঠিকানা নেই। প্রয়াত মাহমুদ সেই ধরনের একটি পরিস্থিতির শিকার হয়েছে। তার বিরুদ্ধেও অসংখ্য মামলা ছিল। মাহমুদ মানুষ মহানগর বিএনপি’র একজন নিবেদিত প্রান ছিলেন। দলের কোন কর্মসূচিতে তিনি বিরত থাকত না। তাকে অনেকে নিষেধ করেছিলেন তারপরও সে নারায়ণগঞ্জ থেকে স্লোগান দিতে দিতে ঢাকা গিয়েছিল সমাবেশে গিয়ে দিয়ে স্লোগান দিতে দিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন। তার মৃত্যুতে সমবেদনা জানানোর ভাষা আমার নেই। তার মত জাতীয়তাবাদী শক্তির নেতাকর্মী আজ আছে বলেই দল টিকে আছে।

তিনি বলেন, আপনারা জানেন এই দলের যে প্রধান তিনি গণতন্ত্রের প্রতীক গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া তাকে মিথ্যা মামলা সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। এবং এই দলের জনপ্রিয় নেতা যিনি গোটা দেশকে ঐক্যবদ্ধ করে রেখেছেন গণতন্ত্রপূর্ণ উদ্ধারের আন্দোলনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে প্রতিনিয়ত তিন মাস চার মাস ছয় মাস পরপর মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হয়েছে। আপনারা জানেন কয়েকদিন আগে তার ও তার সহধর্মিণীর বিরুদ্ধে মামলার দিয়ে সাজা দেওয়া হয়েছে। তিনি একজন খ্যাতিমান চিকিৎসা তার বিরুদ্ধে মিথ্যা মামলা এবং যে অভিযোগগুলো আনা হয়েছে সম্পূর্ণ মিথ্যা অভিযোগে সাজা দেওয়া হয়েছে। তিনি যাতে করে দেশে ফিরে আসতে না পারেন তার জন্য সরকারের অশুভ উদ্দেশ্যে এ সকল সাজানো মামলায় সাজা দেওয়া হয়েছে। মিথ্যা মামলা আমরা কিন্তু কেউ দমিয়ে যায়নি। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সংগ্রামী ভূমিকা গণতন্ত্রপূর্ণ উদ্ধারের যে আওয়াজ তা আজও আমাদেরকে জাগ্রত করে। আমাদের ভারপ্রাপ্ত তারেক রহমান দলকে সু-সংগঠিত করে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। দেশের নেতাকর্মীকে বিদেশ থেকে ও জাগ্রত করে রেখেছেন। তার নেতৃত্বে সারা বাংলাদেশের নেতাকর্মীরি আজকের উজ্জীবিত। পুলিশের বুলেটকে বুকে ধারণ করে ও পুলিশের লাঠিচার্জকে বুকে ধারণ করে এবং আওয়ামী লীগের গুন্ডা পাণ্ডাদের লাঠিশোটার সামনে গণতন্ত্র পূনরুদ্ধারের জন্য রাজপথে অবিচল আন্দোলন সংগ্রাম করছে বিএনপি নেতাকর্মীরা। তেমনি একজন নেতা ছিলেন আমাদের মাহমুদ। মাহমুদ যতদিন বেঁচে ছিলেন বেঁচে থাকা শেষ দিন পর্যন্ত দলের কর্মসূচি পালন করেছেন। সুস্থ থেকো কিভাবে দলের প্রয়োজনে আন্দোলন সংগ্রাম করতে হয় তা তিনি দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। সারাদেশে বিএনপি নেতাকর্মীদেরকে উদ্ধো করে গেছেন কিভাবে সুস্থ থেকো দলের যে এক দফা দাবি শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি তা তিনি শিখিয়ে দিয়ে গেছেন। আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে তার শোক সমান্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও কাউন্সিলর শওকত হাসেম শকু, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন আনু, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহিন আহমেদ, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ আহম্মেদ, মহানগর কৃষক দল নেতা আক্তার হোসেন সবুজ, মাহবুবুর রহমান জুলহাস, ফতুল্লা থানা তাঁতীদলের সভাপতি সিদ্দিকুর রহমান উজ্জল, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকুসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই নয়াপল্টনে বিএনপি’র মহাসমাবেশ হঠাৎ অসুস্থ হয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন নারায়নগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান।