সোনারগাঁয়ে পিতা-মাতার সঙ্গে নৌকার লড়াইয়ে পুত্র!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসন থেকে গত জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া ও জেলা মহিলা লীগের সভাপতি প্রসেফর শিরিন বেগম।

তবে ওই নির্বাচনে তাদের কেউই নৌকা প্রতীক পাননি। যদিও বছর খানিক পূর্বে সোনারগাঁও উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পান সামসুল ইসলাম ভুঁইয়া। নির্বাচনে তিনি বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হোন।

আগামী জাতীয় নির্বাচনে তারা মনোনয়নপত্র সংগ্রহ করবেন কিনা সেটা প্রকাশ্যে ঘোষণা না দিলেও সামসুল ইসলাম ভুঁইয়া ঠিকিই নির্বাচনী আলোচনায় রয়েছেন। যদিও এ বিষয়ে একেবারেই নীরব শিরিন বেগম। নৌকা প্রতীক চেয়ে মনোনয়নপত্র সংগ্রহের ঘটনায় গত নির্বাচনেই এই স্বামী-স্ত্রী বেশ আলোচিত হয়েছিলেন।

এবার তাদের সঙ্গে যুক্ত হয়েছেন তাদের সন্তান সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক। তিনি সোনারগাঁয়ে বেশ জোরালোভাবেই নৌকার পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন। স্থানীয়রা ধারণা করছেন- সামনের নির্বাচনে পিতা-মাতা ও পুত্র একই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন।

জানাগেছে, গত নির্বাচনে এ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া ও প্রফেসর শিরিন বেগম। তারা দুজনই এ আসনে রাজধানী ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

ওই নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসন থেকে আওয়ামী লীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, উপজেলা আওয়ামী লীগের তৎকালীন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এএইচএম মাসুদ দুলাল ও কেন্দ্রীয় মহিলা লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ড. সেলিনা আক্তার মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

এ ছাড়াও সোনারগাঁও আসন থেকেও মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। খোকন সাহা নারায়ণগঞ্জ-৫ আসনেও মনোনয়ন ফরম ক্রয় করেন। এ আসনে আরো মনোনয়ন পত্র ক্রয় করেছিলেন নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু সহ আরো বেশকজন।