নারায়ণগঞ্জ বিএনপির ৪৪ নেতাকর্মীর আগাম জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার গাড়ি ভাঙচুর ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন লাভ করেছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৪জন নেতাকর্মী।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ও আমিনুল ইসলামের যৌথ বেঞ্চ ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত উল্লেখযোগ্য নেতাকর্মীদের মধ্যে রয়েছেন- নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাবেক যুগ্ম আহবায়ক মাসুকুল ইসলাম রাজীব, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল হাই রাজু, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হালিম জুয়েল, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ফতুল্লা থানা বিএনপির সহ-সভাপতি হাজী মোহাম্মদ শহীদুল্লাহ, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহমেদ, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, মহানগর যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ অপু, মহানগর ছাত্রদলের সভাপত রাকিবুর রহমান সাগর, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভুঁইয়া, শ্রমিকদলের কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল মামুন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি নেতা আকবর হোসেন ও কুতুবপুর ইউনিয়ন বিএনপির নেতা লুৎফর রহমান খোকা সহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৪জন নেতাকর্মী ।

হাইকোর্টে জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন এড. মো. মাহাবুবুর রহমান খানসহ কয়েকজন আইনজীবী।

উল্লেখ্য- সোমবার (৯ অক্টোবর) রাতে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান নয়ন বাদী হয়ে ৪৮জনের নাম উল্লেখ করে মামলাটি করেন।

মামলার বিষয়ে ওই সময় গণমাধ্যম কর্মীদের কাছে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানিয়েছিলেন, ঘটনার দিন সোমবার রাতে সিদ্ধিরগঞ্জে মৌচাক এলাকায় খালেদা জিয়ার মুক্তি চাই, এমন স্লােগান নিয়ে কিছুসংখ্যক বিএনপির নেতাকর্মী ওই সড়কে মিছিল করেন। মিছিল শেষে তারা ওই সড়কে পার্কিং করে রাখা একটি বাস ভাঙ্গচুর করেন। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলেও এর আগেই হামলাকারীরা পালিয়ে যায়।