আনোয়ার-খোকন সাহার হাতেই আওয়ামীলীগে মামুন সিরাজুল মজিদের মুল্যায়ণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অবশেষে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহার হাতেই অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদের মুল্যায়ণ হলো। আওয়ামীলীগের এই পরীক্ষিত নেতা দীর্ঘদিন যাবত আওয়ামীলীগের রাজনীতিতে ছিলেন উপেক্ষিত। তবুও দলের পাশে থেকে শীর্ষ নেতাদের মন জুগিয়েছেন। রাজনৈতিক কর্মকান্ডে তার সক্রিয়তার ফল হিসেবে তিনি নারায়ণগঞ্জ মহানগরীর ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

আওয়ামীলীগ যখন বিরোধী দলের ভুমিকায় ছিলো তখন রাজপথের সক্রিয় কর্মী ছিলেন মামুন সিরাজুল মজিদ। কিন্তু আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর হাইব্রিড কাউয়াদের ভীড়ে যোগ্যতম স্থানটি পাননি মামুন সিরাজুল মজিদ। এ নিয়ে মামুন সিরাজুল মজিদের অনুগামী নেতাকর্মীদের মনে দুঃখ কষ্ট থাকলেও আওয়ামীলীগের রাজনীতি থেকে বিচ্যুত হননি তিনি। দলের যেকোনো কর্মসূচিতে নেতাকর্মীদের নিয়ে শোডাউন করে রাজপথে এসে পালন করেছেন মামুন সিরাজুল মজিদ।

ধর্য্যের পরীক্ষায় মামুন সিরাজুল মজিদ পাশ করেছেন এবং মহানগর আওয়ামীলীগের শীর্ষ নেতাদের পছন্দের তালিকায় ওঠে এসে ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। একদিকে ওয়ার্ডবাসী মামুন সিরাজুল মজিদকে যেমন অভিনন্দন ও শুভেচ্ছায় ভাসাচ্ছেন অন্যদিকে মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহার প্রতি ওয়ার্ডবাসী জানাচ্ছেন কৃতজ্ঞতা।

গত ১৩ ফেব্রুয়ারী অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদকে সভাপতি ও ইসলাম পলুকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ।

এদিকে অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদের রাজনৈতিক ব্যাকগ্রাউন্ডের মধ্যে রয়েছে তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ ছাত্রলীগের সদস্য হোন। ২০০৩ সালে নারায়ণগঞ্জ আইন কলেজের ছাত্র-ছাত্রী সংসদের এজিএস হোন। একই সময়ে ২০০৩ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরষদের নারায়ণগঞ্জ জেলা শাখার যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেন। ২০১২-১৩ অর্থ বছরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে কার্যকরী সদস্য পদে বিপুল ভোটে নির্বাচিত হোন। ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও ২০১২ সাল থেকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন। ২০১৮ সালে বঙ্গবন্ধু পরিষদ নারায়ণগঞ্জ জেলার সদস্য, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের প্রাথমিক সদস্য হোন।