ওসমান পরিবারের বিশ্বস্ত কর্মী হলেই ষড়যন্ত্র!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

টার্গেট এখন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও সরকারি তোলারাম কলেজ ছাত্র-ছাত্রী সংসদের নেতা হাবিবুর রহমান রিয়াদ প্রধান। যিনি নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবার ওসমান পরিবারের বিশ্বস্ত কর্মী হিসেবে নিজেকে ইতিমধ্যে প্রমাণ করেছেন। আর যে কারনেই মুলত চক্রান্তকারী ও ষড়যন্ত্রকারীদের টার্গেটে পরিনত হয়েছেন হাবিবুর রহমান রিয়াদ।

গত সিটি কর্পোরেশন নির্বাচন থেকে রিয়াদকে ওসমান পরিবার থেকে সরাতে অপচেষ্টা চলে আসছে জোরালোভাবে। সেই চক্রান্তকারীরা এবার নতুন করে জাগানিয়া দিয়েছেন রিয়াদের বিরুদ্ধে। সরকারি তোলারাম কলেজের নেতৃত্ব যখন রিয়াদের হাতে নিরাপদ এবং ওসমান পরিবারের রাজনীতির ইমেজ রক্ষা করে কাজ করছেন ঠিক তখনি রিয়াদের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে আবারো।

সরকারি তোলারাম কলেজের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আলাপকালে তারা জানান, ২০০৭ সাল থেকে সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগের সামনের সারিতে রাজনীতি শুরু করেন হাবিবুর রহমান রিয়াদ। এর আগেই তিনি রাজনৈতিক পরিবারের সন্তান হওয়ার সুবাদে স্কুল জীবনেই আওয়ামীলীগের মিটিং মিছিলে সরব ছিলেন। সরকারি তোলারাম কলেজের তৃণমুল পর্যায় থেকে ছাত্রলীগের রাজনীতিতে পদার্পন করেন রিয়াদ। ধীরে ধীরে তিনি ওসমান পরিবারের ভবিষৎ কাণ্ডারী একেএম অয়ন ওসমানের বিশ্বস্ত ঘনিষ্ঠজন হিসেবে নিজেকে প্রমাণ করেন।

এক পর্যায়ে নারায়ণগঞ্জের প্রভাবশালী সংসদ সদস্য ও দেশব্যাপী আলোচিত আওয়ামীলীগ নেতা একেএম শামীম ওসমানের কাছাকাছি চলে যান তিনি। এরি মাঝে তিনি সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগ, কলেজ ছাত্র-ছাত্রী সংসদ ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের নেতৃত্ব পান। তার নেতৃত্বে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ একটি পরিচ্ছন্ন ও সচ্ছ রাজনৈতিক সংগঠনে রূপ নেয়। একেএম শামীম ওসমানের নির্দেশে ও অয়ন ওসমানের সার্বিক সহযোগিতায় কাজকর্ম পালন করে প্রসংশা পেতে থাকেন তিনি।

একইভাবে তোলারাম কলেজে শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশ বজায় রাখতেও তিনি সফল হোন। অয়ন ওসমানের পক্ষ থেকে শিক্ষার্থীদের নানা সমস্যার সমাধান করা, শিক্ষকদের প্রয়োজনে পাশে দাঁড়ানো, মেধাবী শিক্ষার্থী ও অসহায় পরিবারগুলোর পাশে অয়ন ওসমানের এগিয়ে আসা সহ নানা কাজে হাবিবুর রহমান রিয়াদ অগ্রভাগে থেকে কাজ করেছেন। অয়ন ওসমানের মাধ্যমে তোলারাম কলেজকে সর্বপ্রথম ওয়াইফাই জোন করেছেন। মোটকথা তোলারাম কলেজে একটি শান্তিপূর্ণ শিক্ষার পরিবেশ রক্ষায় হাবিবুর রহমান রিয়াদের ভুমিকা অনেক। শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ধরণের বিশৃঙ্খলা করতে দেননি, এমনকি বিদ্যালয়ের বাহিরেও কোনো ধরণের বিশৃঙ্খলা করতে দেননি। তার এসব ভুমিকায় তিনি ওসমান পরিবারের একনিষ্ঠ কর্মী হিসেবে প্রমাণ করেছেন।

নিজেকে স্বচ্ছতায় ও পরিচ্ছন্ন ছাত্রলীগের রাজনীতির কারনে একেএম শামীম ওসমান ও একেএম অয়ন ওসমানের কাছে সমাদৃত হোন হাবিবুর রহমান রিয়াদ। যে কারনে তোলারাম কলেজের সম্প্রতি আয়োজিত অনুষ্ঠানে অয়ন ওসমান প্রকাশ্যেই রিয়াদকে বন্ধু হিসেবে সম্বোধন করেছেন এবং রিয়াদের কর্মকাণ্ডের প্রসংশা করেছেন। এমপি শামীম ওসমানের সহধর্মিনী লিপি ওসমানের কাছেও বিশ্বস্ত কর্মী রিয়াদ। এসব কারনে ওসমান পরিবারের বিরোধীদের চক্ষুস্যূলে পরিনত হয়েছেন হাবিবুর রহমান রিয়াদ। তোলারাম কলেজের নেতৃত্ব ওসমান পরিবারের একচ্ছত্র নিয়ন্ত্রণে থাকায় রিয়াদকে সরানোর চক্রান্তে নেমেছে ওসমানবিরোধীরা।

সেই চক্রান্তের অংশ হিসেবেই গত সিটি কর্পোরেশন নির্বাচনে হাবিবুর রহমান রিয়াদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তুলে মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করানো হয়। অথচ হাবিবুর রহমান রিয়াদ ভাঙ্গা পা নিয়ে স্ক্যাচে ভর দিয়ে মেয়র আইভীর নৌকা মার্কার পক্ষে কাজ করেছেন। তবে তোলারাম কলেজের কমিটি এখনো বহাল রয়েছে, যার নেতৃত্বে রিয়াদ আছেন। এর আগেও রিয়াদের নেতৃত্বাধীন ছাত্রলীগকে বিতর্কিত করতে নানা ধরণের অপপ্রচার ও অপচেষ্টা করা হয়েছিল। এবার যখন অয়ন ওসমান তোলারামে কলেজে প্রকাশ্যে রিয়াদকে বন্ধু সম্বোধন করে তার প্রসংশা করেছেন, ঠিক সেই মুহুর্তে ওসমানবিরোধীদের চোখ কপালে ওঠেছে এবং নতুন করে রিয়াদের বিরুদ্ধে চক্রান্ত শুরু করেছে।