আড়াইহাজারে দায়িত্ব পালনকালে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক রানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আড়াইহাজারে মোটরসাইকেল ভাংচুরের ছবি তোলার সময় রফিকুল ইসলাম রানা নামের এক সাংবাদিকের উপর হামলা করেছে দুর্বৃত্তরা। ১৯ জুন বুধবার সকাল ১১টায় উপজেলার ফতেহপুর ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

আহত সাংবাদিক রফিকুল ইসলাম রানা দৈনিক যায়যায়দিন পত্রিকার আড়াইহাজার উপজেলা প্রতিনিধি ও আড়াইহাজার থানা প্রেসক্লাবের উপদেষ্টা। আহত সাংবাদিক রফিকুল ইসলাম রানাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সাংবাদিক রফিকুল ইসলাম রানা জানান, ঘটনার সময় একজন মোটর সাইকেল আরোহী দক্ষিণপাড়া গ্রামের এক মহিলাকে আহত করে। পরে মহিলা গালি দেয়। এই সময় মোটর সাইকেল আরোহী চলে গিয়ে তাদের নিজ গ্রাম কল্যান্দী থেকে আরো ২টি মোটর সাইকেলসহ ৩ জনে মিলে মহিলা ও তার স্বামীর উপর আবারো হামলা করতে আসে। এক পর্যায়ে দক্ষিণপাড়ার ৪০/৫০ জন লোক এদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে একজন পালিয়ে গেলেও ২ জনকে আটক করে মারধর করা হয়।

এই সময় দক্ষিণ পাড়ার লোকজন ৩টি মোটর সাইকেল ভাংচুর করতে থাকে। এই সময় সাংবাদিক রফিকুল ইসলাম রানা ছবি তুলতে গেলে তার উপর হামলা করে তাকে গুরুতর আহত করে। আহত রফিক রানা জ্ঞান হারিয়ে ফেললে স্থানীয়রা তাকে উদ্ধার করে আড়াইহাজার হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে ঢাকা প্রেরণ করেন। হামলা কারীদের তিনি চিনতে পারেনি বলে জানান। হামলার সময় তার সাথে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

আড়াইহাজার থানার ওসি আহসান উল্লাহ স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইতি মধ্যে আসামীদের সনাক্ত করার কাজ চলছে।

এই ঘটনায় আড়াইহাজার থানা প্রেসক্লাবে তাৎক্ষনিক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিকরা দোষীদের গ্রেফতার করে দৃস্টান্ত মূলক শাস্তির দাবী জানান।