ক্রীড়া সংগঠক কুতুবউদ্দীন আকসিরের মৃত্যুতে মহিলা পরিষদের শোক ও শ্রদ্ধা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনজুমান আরা আকসিরের জীবনসঙ্গী বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সমাজসেবক কুতুবউদ্দিন আকসির বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বারডেম হাসপাতালে মৃত্যুবরণ করেন।

নারায়ণগঞ্জের কৃতি সন্তান এই মানুষটি একাধারে দেশ বরেণ্য ক্রীড়া সংগঠক, জাতীয় পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব ও জেলা ক্রীড়া সংস্থা’র সাবেক সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি, গুলশান সুটিং ক্লাব ও ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের গুরুত্বপূর্ণ সদস্য, নারায়ণগঞ্জের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্য ও উপদেষ্টা, নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের সাবেক জিএস ও ভিপি ছিলেন।

এছাড়াও তিনি বিভিন্ন সময়ে বাংলাদেশ অলিম্পিক দল ও এশিয়ান গেমসে বাংলাদেশ দলের মিশন প্রধান, বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজারসহ বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিনি বাংলাদেশ মহিলা পরিষদের অন্যতম সুহৃদ ও অভিভাবক ছিলেন। সংগঠনের সকল কাজে তিনি সবসময় পাশে থেকেছেন। তিনি স্ত্রী, দুই কন্যা ও জামাতা, এক পুত্র ও পুত্রবধু, নাতী-নাতনী রেখে গেছেন। তাঁর প্রয়াণে নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে সভাপতি বীর মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী ও সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন গভীর শোক প্রকাশ করেছেন। সেই সাথে তাঁর পরিবারের সকল সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছেন, যাতে তারা এই শোক সহ্য করার ক্ষমতা অর্জন করেন।

বৃহস্পতিবার ২৭ জুন সকাল ৯টায় জেলা কমিটির পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানিয়ে তাঁর কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এ সময় কুতুবউদ্দিন আকসিরের একমাত্র নাতী জিদানকে সাথে নিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, সহ-সভাপতি রীনা আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মঞ্জুশ্রী নিয়োগী, কৃষ্ণা ঘোষ, সহ-সাধারণ সম্পাদক রহিমা খাতুন, সংগঠন সম্পাদক প্রীতিকনা দাস, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, সিনিয়র সদস্য গৌরী বসু ও কমলা দে, আন্দোলন সম্পাদক শোভা সাহা, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক লায়লা ইয়াসমিন, সদস্য সীমা সরকার, আলেয়া সারওয়ার, কাউন্সিলর মনোয়ারা বেগম, রাশিদা বেগম, রোজী আবেদীন, সুজাতা আফরোজ, ফাতেমা বেগম, কাওছার আক্তার পান্না, নীলা আহমেদ, পল্লবী প্রত্যাশা, শুটার সুরাইয়া আক্তার, নুসরাত নুপুর, সুমী সরকার, সুফিয়া বেগম প্রমুখ।