সোনারগাঁও সনমান্দি ইউনিয়নে পরিবর্তনের আভাস!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২০২১ সালের নভেম্বর মাসে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সামনের বছর খানিক সময় পেরুলেই নির্বাচনী আগমনী আমেজ শুরু হয়ে যাবে এই ইউনিয়নে। যদিও এরি মাঝে সামনের নির্বাচনে পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছে। গত উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফলেই নির্ধারিত হয়েছে সামনের নির্বাচনে এখানে বিনা ভোটে বর্তমান চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহর তৃতীয়বারের মত চেয়ারম্যান হওয়ার সুযোগ নাই। কারন সামনের নির্বাচনে এখানে নৌকা প্রতীক থাকছে না। স্থানীয়রা বলছেন, জিন্নাহর জনপ্রিয়তা না থাকলেও শুধুমাত্র দলীয় প্রতীকের কারনেই দুই মেয়াদে চেয়ারম্যান হয়েছেন।

স্থানীয়দের সূত্রে জানাগেছে, গত ২০২১ সালের নভেম্বর মাসে সনমান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনা প্রতিবন্ধীতায় নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হোন জাহিদ হাসান জিন্নাহ। তিনি উপজেলা যুবলীগের সহ-সভাপতি। এর আগের নির্বাচনেও তিনি নৌকা প্রতীক নিয়ে অনেকটা প্রভাব খাটিয়ে জোরজুলুম করেই চেয়ারম্যান নির্বাচিত হোন। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন আলোচিত চেয়ারম্যান সাহাবুউদ্দীন সাবু। ব্যাপক জনপ্রিয়তা থাকার পরেও নৌকা প্রতীক না পাওয়ায় এবং নৌকার প্রার্থীর লোকজনের প্রভাব বিস্তারের কারনে জয়ের কাছাকাছি গিয়েও জয় ছিনিয়ে আনতে পারেননি সাবু। গত নির্বাচনে তিনি প্রতিদ্বন্ধিতা করেননি।

তবে সামনের নির্বাচনে যে তিনিই হতে যাচ্ছেন হেভিওয়েট প্রার্থী সেটা হলফ করে বলছেন স্থানীয়রা। দলীয় প্রতীক ছাড়াও সাবুর কাছে জিন্নাহ ভোটের মাঠে লড়াই করার মত সামর্থও পাবেন না। এরি মাঝে উপজেলা পরিষদ নির্বাচনে সাবুর নিজের অবস্থানও জানানি দিয়েছেন। তিনি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মাহফুজুর রহমান কালামের জন্য কাজ করেছেন। তিনি সব সময়েই কালামের একনিষ্ঠ বিশ্বস্থ কর্মী। চরম খারাপ সময়েও সাবু কালামকে ছেড়ে যাননি। সামনের ইউনিয়ন নির্বাচনে কালামের একচ্ছত্র সমর্থন সাবুর দিকেই থাকবে সেটা নিশ্চিত মনে করছেন স্থানীয়রা। একইভাবে বর্তমান চেয়ারম্যান জিন্নাহের জনপ্রিয়তা না থাকায় এ আসনের বর্তমান সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের সমর্থনও থাকতে পারে সাবুর দিকেই। কারন এই ইউনিয়নে সাবুর জনপ্রিয়তাই বেশি।