জামপুরে ঘোলাটে বিএনপি: মান্নানবিরোধী বলয় সৃষ্টির অপচেষ্টা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা বিএনপির রাজনীততে এক শিল্পপতি বিএনপি নেতার সঙ্গে রাজপথের ত্যাগী নির্যাতিত কর্মীর সঙ্গে বিরোধের সুযোগে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের বিরোধী বলয় সৃষ্টির অপচেষ্টায় নেমেছেন বিএনপিরই একটি গ্রুপ। যার শুরুতেই জামপুর ইউনিয়ন বিএনপির রাজনীতিকে ঘোলাটে করা হয়েছে। জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও উপজেলা বিএনপির সহ-সভাপতি শিল্পপতি আল মুজাহিদ মল্লিকের একক আধিপত্য ও কর্তৃত্বে ভাটা পরায় তিনি ঘুরকোণো নেতাকর্মীদের নিয়ে বলয় সৃষ্টি করে বিএনপিতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছেন। তার এহেন অপরাজনীতিতে যোগান দিচ্ছেন কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আরো কজন শীর্ষ নেতা।

স্থানীয় নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন যাবত বিএনপির সক্রিয় রাজপথের রাজনীতিতে দেখা নেই জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আল মুজাহিদ মল্লিকের। গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে কঠোর আন্দোলন সংগ্রামে তার ছায়াও দেখা যায়নি। নির্বাচনের প্রায় ৬ মাস পর তিনি বিএনপির রাজনীতিতে সরবতা দেখাচ্ছেন। তাও সিন্ডিকেট তৈরি করে এগিয়ে যাওয়ার চেষ্টায়। যেখানে রাজপথের সক্রিয় তৃণমুল নেতাকর্মীদের অবজ্ঞা করে আল মুজাহিদ বিএনপির একক কর্তৃত্ব ও নেতৃত্ব ধরে রাখতে চান। এ নিয়ে জামপুর ইউনিয়ন বিএনপি দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। যা সম্প্রতি পাল্টা কর্মসূচি পালনের মাধ্যমে প্রকাশ্য হয়ে ওঠেছে। একইভাবে জামপুর ইউনিয়ন বিএনপির রাজনৈতিক বিরোধ ও বিশৃঙ্খলা নিয়ে স্থানীয় গণমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়েছে।

গত শনিবার সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মিলাদ, দোয়া মাহফিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকেলে বশিরগাঁও এলাকায় জামপুর ইউনিয়ন বিএনপির উদ্যোগে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সোনারগাঁ উপজেলা বিএনপির সহ-সভাপতি ও কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সেলিম হক রুমি। জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি লায়ন আল মুজাহিদ মল্লিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, কাঁচপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাজী মোমেন খাঁন, জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক, সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সালাউদ্দিন সালু, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মশিউর রহমান শান্ত প্রমূখ।

একই দিন একই বিষয়ের উপর উপজেলা কৃষকদলের সভাপতি ফজলুল হক সাবেক মেম্বারের সভাপতিত্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানেও উপস্থিত ছিলেন জামপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম সানোয়ার। যদিও তিনি বেশিক্ষণ সেখানে না থেকে অপর অনুষ্ঠানে গিয়েও যোগদান করেছেন। মুলত এই অনুষ্ঠানের পেছনে প্রধান কলকাঠি নেড়েছেন উপজেলা জাসাসের সভাপতি আমির হোসেন। যদিও দলের প্রতিটা কর্মসূচিতে নেতাকর্মীদের নিয়ে যোগদান করেন এবং রাজপথে কঠোর আন্দোলন সংগ্রামেও সক্রিয় ভুমিকা পালন করে আসছেন। মুলত আমির হোসেনকে জামপুর ইউনিয়ন বিএনপিতে অবজ্থা করে যাচ্ছেন মুজাহিদ। যে কারনে রাজপথের ত্যাগী নির্যাতিত নেতাকর্মীরা আল মুজাহিদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।