আমাদের মাথায় কাঁঠাল ভেঙ্গে খেয়েছে কুমিল্লার শামীম ওসমান: রনি

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি বলেছেন, নারায়ণগঞ্জে একজন টোকাই, যিনি কুমিল্লা থেকে এসে নিজেকে সিংহ ভাবতেন। তার নেতাকর্মীরা তাকে বাঘ মনে করতেন, কিন্তু তিনি আদৌ একজন বিড়ালের থেকেও অধম। আমার মনে হয় তার নাম মুখে আনলে পাপী হয়ে যাবো।

তিনি বলেন, নারায়ণগঞ্জের রাজনীতিকে তারা কুলশিত করে গেছেন, আওয়ামী লীগ একটি সংগঠন ছিলো সেটাকে তারা কুলশিত করে গেছেন। তারা সাধারণ মানুষের যান মালের নিরাপত্তা দিতে পারে নাই বরং মানুষের অর্থ সম্পদ লুট করে নিজেরা লাভবান হয়েছেন। নারায়ণগঞ্জে যারা এমপি ছিলেন তাদের পরিবার কেমন ছিলো আপনারা জানেন। কিন্তু তারা এখন জাহাজের মালিক হয়েছে, ব্যাংকের মালিক হয়েছে। তারা এগুলা মানুষের কাছ থেকে লুট করে অর্থ সম্পদের মালিক হয়েছে। তারা কিছু টোকাই শ্রেনির নেতৃত্ব তৈরী করেছেন, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, তাঁতীলীগ, বাস্তহারালীগ এবং কিশোর গ্যাং টাইপের কিছু সংগঠন তৈরী করেছেন। বিশেষ করে বিএনপিকে প্রতিহত করার জন্য এসব সংগঠন তৈরী করেছিলো। কারণ নারায়ণগঞ্জে যদি বিএনপি নেতারা থাকতো তাহলে তারা লুটপাট, সন্ত্রাসীপনা করতে পারতো না, এজন্য তারা ছাত্রলীগ, যুবলীগ ও কিশোর গ্যাং দিয়ে বিভিন্ন হয়রানির শিকার করতো।

২৩ আগস্ট শুক্রবার বিকেলে ফতুল্লা থানাধীন দক্ষিণ মাসদাইর পাঁচ তলার মোড়ে ফতুল্লা থানা শিল্পাঞ্চলিক শ্রমিকদলের আয়োজনে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ৭৯তম জন্মদিনে তাঁর রোগমুক্তি কামনায়, এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের নাম উল্লেখ করে রনি বলেন, আমাদের নারায়ণগঞ্জ একটি শিল্পাঞ্চল এলাকা। এখানে শ্রমিকরা কাজ করে বাসায় যাওয়ার সময় তাদের ফোন রেখে দিতো, তাদের বেতনের টাকা রেখে দিতো। এগুলো সব করেছে সাবেক সংসদ সদস্য টোকাই নেতা বোরখা শামীমের নেতৃত্বে। সে বলেছে সে ডাক দিলে লাখ লাখ মানুষ সমাগত করতে পারতো। আরে বেটা তুই মানুষ পাবি কই, তোর বাড়ি কই। তোর বাড়ি কুমিল্লা, তুই এখানে এসে আমাদের মাথার উপর কাঁঠাল রেখে কোষ খেয়েছিস। তারা বিভিন্ন এলাকা থেকে আসা লোকজন দিয়ে বিসিক শিল্প এলাকা ও বিভিন্ন মানুষের ব্যবসায়ীক প্রতিষ্ঠান দখল করে নিতো। কিন্তু আজ তাদের প্রতিহত করেছে জনগণ এবং তাদের নেতৃত্ব দিয়েছে আমাদের ছাত্র সমাজ।