নারায়ণগঞ্জ আদালতপাড়ায় সাবেক মন্ত্রী গাজীকে বিক্ষুব্ধ জনতার ডিম নিক্ষেপ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে বৈষশ্যবিরোধী ছাত্র জনতা আন্দোলনে নিহত রোমান মিয়া হত্যা মামলায় নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের সাবেক এমপি ও সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে ৬ দিনের পুলিশ রিমাণ্ড মঞ্জুর করেছেন নারায়ণগঞ্জের একটি আদালত। ২৫ আগস্ট রবিবার বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী মোহসীন এ আদেশ দেন।

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে নারায়ণগঞ্জ কোর্টে আনা হয় তাকে। কোর্টের এজলাসে নেয়ার পথে কোর্টপাড়ায় জড়ো হওয়া হাজার হাজার বিক্ষুব্দ জনতার মাঝ থেকে মাঝখান থেকে সাবেক মন্ত্রী গাজীকে ডিম নিক্ষেপ করা হয়। ওই সময় বিক্ষুব্ধ জনতা গাজীর বিরুদ্ধে নানা শ্লাগান দেন।

শুনানি শেষে মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র জনতা আন্দোলনে নারায়ণগঞ্জ সহ সারাদেশে যে সন্ত্রাস হয়েছে, যেসকল হত্যা খুন গুম হয়েছে সেগুলোর হোতা শেখ হাসিনার সাথে সলাপরামর্শ করে সাবেক এমপি গোলাম দস্তগীর গাজী, মাত্র ১৭ বছর বয়সের একজন শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয। সেই হত্যার দায়ে রোমানের পিতা মামলাটি দায়ের করে। সেই মামলায় তদন্তকারী কর্মকর্তা আসামী গাজীর বিরুদ্ধে ১০ দিনের রিমাণ্ড আবেদন করেছেন। আদালত দু’পক্ষের শুনানি শেষে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার রাতে রাজধানীর শান্তিনগরের বাসা থেকে গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। পরে তাকে নারায়ণগঞ্জের আদালতে তোলা হয়।