আওয়ামীলীগ মানেই দুর্ভিক্ষ অপশাসন আর দুর্নীতি: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টিুয়েন্টিফোর ডটকম:

বৈষম্যবিরোধী ছাত্র জনতা আন্দোলনে নিহতদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত বলেছেন, ৫ আগস্টের পর থেকে দেশের জনগণ নিশ্চিন্ত এভাবে নিঃশ্বাস নিতে পারছেন। সাড়ে ১৫ বছর যাবত অপশাসনের মৌলিক অধিকারের প্রধান ছিল। ২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনা বলেছিল এদেশের মানুষকে ১০ টাকা কেজিতে চাল খাওয়াবে। কিন্তু আমরা দেখেছি বিএনপির আমলে ১০ থেকে ২২ টাকা কেজিতে চাল বিক্রি হত। আজ সে চাল ৭০ থেহে ৮০ টাকা হয়েছে। দেশের জনগণের ১১ লক্ষ কোটি টাকা দেশের সাবেক এমপি মন্ত্রিরা বিদেশে পাচার করেছে। এ টাকা পাচার না হলে ঠিকই দেশের মানুষ ১০ টাকা কেজিতে চাল খেতে পারতো।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ মানেই হল দুর্ভিক্ষ অপশাসন আর দুর্নীতি। ১৯৭৫ সালে যারা ছিলেন বিশ্বের বুকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছিল। রংপুরে বাসন্তি জাল পরেছিল। জীবন রক্ষার জন্য ডাস্টবিনে মানুষের ময়লা খেয়েছিল। ৫ তারিখ পূর্বে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের কি অবস্থা হয়েছিল। ১৫ আগস্টে ব্যানারে তারা লিখতো কাঁদ বাঙালী কাঁদ বাঙালী। সেটা জনগণের কাঁদায় পরিনত করেছিল। আজকে ৫ আগস্ট বিপ্লব হয়েছে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ছাত্র-জনতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন সাখাওয়াত হোসেন খান। ৩০ আগস্ট শুক্রবার নগরীর শহীদনগর স্কুল মাঠ প্রাঙ্গণে মহানগরীর ১৮নং ওয়ার্ড বিএনপির আয়োজনে ওই দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

মহানগরীর ১৮ নং ওয়ার্ড বিএনপিরর সভাপতি মো.শাহজালাল সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল আরিফ এর সঞ্চলনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, আনোয়ার হোসেন আনু, শাহ ফতেহ্ মো.রেজা রিপন, বিএনপির সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি আক্তার হোসেন, সেক্রেটারী জাহাঙ্গীর মিয়াজি প্রমুখ।