খালেদা জিয়াকে নিয়ে কটুক্তি: ডিএমপির সাবেক পুলিশ কমিশনারের বিরুদ্ধে মামলা

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

বাংলাদেশ পুলিশ বাহিনীর ঢাকা ডিএমপির সাবেক কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বারী ভুঁইয়া। ২ সেপ্টেম্বর সোমবার নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলে আদালতে তিনি বাদী হয়ে একটি মানহানি মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জোনাগেছে, বিএনপির চেয়ারপারসন ও সাবেক একাধিকবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে মানহানিকর মন্তব্য করার দায়ে বারী ভুঁইয়া বাদী হয়ে ডিএমপির সাবেক কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

২০২২ সালের মার্চ মাসে রাজারবাগ পুলিশ লাইন্সে ওই সাবেক কর্মকর্তা বেগম খালেদা জিয়াকে নিয়ে ধৃষ্টতাপূর্ণ ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন বলে বাদী মামলায় দাবি করেন। সেই কারণে সাবেক ডিএমপির কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের বিরুদ্ধে মানহানীর মামলা করা হয়েছে।

ঘটনা সূত্রে, ২০২২ সালের ২৬ মার্চ ঢাকার রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে ডিএমপির সাবেক কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছিলেন, ‘একটি পার্টির খুব সিনিয়র এক নেতা বলা শুরু করেছেন, তাদের নেত্রী নাকি এক নম্বর মুক্তিযোদ্ধা। এর চেয়ে হাস্যকর…। যাকে তার স্বামী পরিত্যক্ত করে বলেছিলেন, পাকিস্তানের ওখানে কী করছ…। আর এখন সে নাকি বড় মুক্তিযোদ্ধা। আর না বলি।’